প্রধানমন্ত্রীর সফরের জন্য শহরের একাধিক রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল, জেনে নিন শুক্রবার কোন কোন রাস্তা খোলা থাকবে

ঠিক কোন রাস্তা দিয়ে প্রধানমন্ত্রী হাওড়ায় যাবেন তা নিরাপত্তার কারণেই জানানো হয়নি। প্রধানমন্ত্রীর যাত্রার গোটা সময় ধরেই শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

Web Desk - ANB | Published : Dec 29, 2022 3:49 PM IST

আগামীকালই একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করতে কলকাতা সফরে আছেন প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার থেকেই প্রধানমন্ত্রীর সফর ঘিরে তুঙ্গে প্রস্তুতি। খালি করা হয়েছে একাধিক রাস্তা। শুক্রবারও শহরের একাধিক রাস্তায় নিয়ন্ত্রিত হবে যান চলাচল। শুক্রবার সকাল ১০ টা নাগাল কলকাতা বিমানবন্দরে পৌঁছবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে প্রথমেই যাবেন হাওড়া স্টেশনে। বিমানবন্দর থেকে হাওড়া পর্যন্ত রাস্তা সড়ক পথেই যাবেন তিনি। কিন্তু ঠিক কোন রাস্তা দিয়ে প্রধানমন্ত্রী হাওড়ায় যাবেন তা নিরাপত্তার কারণেই জানানো হয়নি। প্রধানমন্ত্রীর যাত্রার গোটা সময় ধরেই শহরের একাধিক রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রিত হবে।

কলকাতা ট্র্যাফিক পুলিশ সূত্রে জানা যাচ্ছে শুক্রবার সকাল সাড়ে ১০ টা থেকে ১২টা পর্যন্ত হাওড়া ব্রিজ এবং স্ট্র্যান্ড রোড বন্ধ থাকবে। এই সময় হাওড়া যাওয়ার জন্য দ্বিতীয় হুগলী সেতু ব্যববহার করতে হবে। জওহরলাল নেহরু রোড, সেন্ট্রাল অ্যাভিনিউ, বেন্টিঙ্ক স্ট্রিট, রবীন্দ্র সরণি, এজেসি বোস রোড এবং এপিসি রোড খোলা থাকবে। বাবুঘাট থেকে হাওড়া ব্রিজ পর্যন্ত তৈরি হচ্ছে বিশাল ব্যারিকেড। ২ হাজার বোর ও ৬ হাজার বাঁশ দিয়ে তৈরি হচ্ছে বিশাল ব্যারিকেড। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। বিশেষ যে সব রাস্তা প্রধানমন্ত্রীর সফরসূচির আওতায় রয়েছে সেইসব জায়গায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা রাখা হয়েছে।

প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে খালি করা হয়েছে বাবুঘাট চত্বর। প্রধানমন্ত্রীর সফরের আগে জনশূন্য শহরের ব্যস্ত বাসস্ট্যান্ড। এই স্ট্যান্ড থেকে মূলত বিহার, ওড়িশার মতো বিভিন্ন দূরপাল্লার বাস ছাড়ে। প্রত্যেকদিন সকাল থেকে রাত পর্যন্ত অন্তত হাজারের কাছাকাছি বাস এই স্টপেজ থেকে ছাড়ে। পাশাপাশি বিভিন্ন লোকাল রুটের বাসও ছাড়ে এই এলাকা থেকে। ফলত ভোর থেকেই যাত্রীদের আনাগোনা লেগেই থাকে। কিন্তু বৃহস্পতিবারের দৃশ্যটা ছিল একেবারে আলাদা। শুনশান গোটা বাবুঘাট চত্বর। দেখা নেই একটি বাসেরও। বাসের খোঁজে স্ট্যান্ডে এসে ফিরে যেতে হচ্ছে যাত্রীদের। ৩০ ডিসেম্বর কলকাতা সফরে আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সূত্রের খবর শহরে এসে স্ট্যান্ড রোড ধরেই হাওড়ায় যাবেন প্রধানমন্ত্রী। যার জেরেই তড়িঘড়ি খালি করা হয়ছে বাবুঘাট চত্বর। স্থানীয় সূত্রে খবর বিহার, ওড়িশা যাওয়ার দূরপাল্লার বাসগুলিকে দাঁড় করানো হয়েছে নিকটবর্তী গ্যারেজে। সেখান থেকেই ছাড়ছে বাস। প্রশাসন যেই তৎপরতার সঙ্গে এলাকা খালি করছে তাতে খুব শীঘ্রই শহরাঞ্চলের বাস ও ট্যাক্সিগুলিকেও সরিয়ে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর সফর শেষ না হওয়া পর্যন্ত পরিস্থিতি বদলেরও কোনও সম্ভাবনা নেই। '

আরও পড়ুন - 

স্ট্র্যান্ড রোডে মেরামতির কাজ, নীল সাদা রংয়ের পোচ- মোদীর কলকাতা সফর ঘিরে ব্যস্ততার ছবি শহরে

প্রধানমন্ত্রীর সফরের আগে কড়া নিরাপত্তা শহরে, স্ট্যান্ড রোড থেকে হাওড়া ব্রিজ পর্যন্ত তৈরি হল ৬ হাজার বাঁশের বিশাল ব্যারিকেট

প্রধানমন্ত্রীর কলকাতা সফরের আগে জনশূন্য বাবুঘাট, কোথা থেকে ছাড়ছে দূরপাল্লার বাস?

Share this article
click me!