প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে শুক্রবার জোকা-তারাতলা মেট্রো স্ট্রেচ উদ্বোধন, দেখে নিন সম্ভাব্য ভাড়ার তালিকা

প্রধানমন্ত্রী মোদী জোকা-তারাতলা প্রসারিত উদ্বোধন করবেন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং বিভিন্ন রেল প্রকল্প উদ্বোধন করবেন। এছাড়া হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের ফ্ল্যাগ অফ করবেন

 

Web Desk - ANB | Published : Dec 29, 2022 8:43 AM IST

অপেক্ষার দিন শেষ অবশেষে কলকাতা মেট্রোর পার্পল লাইনের জোকা-মেট্রো-তারাতলা স্ট্রেচ উদ্বোধনের দিন চলে এল। ৩০ ডিসেম্বর অর্থাৎ শুক্রবার, রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জোকা-মেট্রো-তারাতলা স্ট্রেচ উদ্বোধন করবেন তিনি।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ৩০ ডিসেম্বর বেলা ১১টা ১৫ মিনিটে হাওড়া স্টেশনে পৌঁছাবেন। সেখানে তিনি হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের ফ্ল্যাগ অফ করবেন। তারপরই প্রধানমন্ত্রী মোদী জোকা-তারাতলা প্রসারিত উদ্বোধন করবেন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন এবং বিভিন্ন রেল প্রকল্প উদ্বোধন করবেন।

জোকা-এসপ্ল্যানেড মেট্রো প্রকল্পের (পার্পল লাইন) জোকা-তারাতলা স্ট্রেচ উদ্বোধন করবেন। জোকা, ঠাকুরপুকুর, সাখের বাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা নামে ৬টি স্টেশন থাকবে। ৩০ মিনিট অন্তর আপাতত চলবে এই মেট্রো। এই জোকা-তারাতলা স্ট্রেচ এর সর্বোচ্চ ভাড়া ২৫ ও সর্বনিন্ম ভাড়া ৫ টাকা।

সম্ভাব্য ভাড়ার তালিকা যা পরবর্তীতে পরিবর্তন হতে পারে। তারাতলা থেকে বেহালা বাজারের ভাড়া ৫ টাকা। তারাতলা থেকে জোকা ও ঠাকুরপুকুর যেতে লাগতে পারে ২০ টাকা। জোকা থেকে বেহালা বাজার এবং তারাতলার ভাড়া ২০ টাকা ও জোকা থেকে সখের বাজার এবং বেহালা চৌরাস্তার ভাড়া হতে পারে ১০ টাকা।

সাড়ে ৬ কিলোমিটারের এই রেলপথ তৈরি হয়েছে ২৪৭৫ কোটি টাকা খরচ হয়েছে। এছাড়াও বেশ কয়েকটি রেল প্রকল্পের উদ্বোধন করবেন তিনি। কলকাতা শহরের দক্ষিণাঞ্চল যেমন সরসুনা, ডাকঘর, মুচিপাড়া এবং দক্ষিণ ২৪ পরগণার যাত্রীরা এই প্রকল্পের উদ্বোধনের মাধ্যমে অত্যন্ত উপকৃত হবেন।

Share this article
click me!