সকাল থেকেই বদলে যাবে আবহাওয়া, রাত থেকে টানা বৃষ্টি শুরু হবে এই জেলাগুলিতে, দেখে নিন আপডেট

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় এটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। এর প্রভাবেই দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে টানা বৃষ্টি হতে পারে। সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Parna Sengupta | Published : Sep 8, 2024 6:11 PM IST

ফের একবার বৃষ্টির ভ্রুকূটি বঙ্গে। সপ্তাহের শুরুতেই বৃষ্টি বাড়বে বলে জানাল আবহাওয়া দপ্তর। জানা গিয়েছে বিশেষ করে দক্ষিণের উপকূল-সহ সংলগ্ন জেলাগুলিতে ভারী বৃষ্টির পূর্বাভাস। আবহাওয়া দপ্তর (Weather Department) জানিয়েছে, সোমবার থেকেই দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি বাড়বে। বৃষ্টি আরও বাড়তে পারে মঙ্গলবার।

আপাতত ১৩ সেপ্টেম্বর পর্যন্ত দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সোমবার থেকে মেঘলা থাকবে আকাশ। আবহাওয়া দপ্তর (Weather Department) সূত্রে খবর, বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ঘনীভূত হয়ে ভীর নিম্নচাপে পরিণত হতে পারে।

Latest Videos

আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টায় এটি গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা। এর প্রভাবেই দক্ষিণবঙ্গের (South Bengal Weather) জেলাগুলিতে টানা বৃষ্টি হতে পারে। সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মঙ্গলবার ভারী বৃষ্টির অধিক সম্ভাবনা থাকবে বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং ঝাড়গ্রামে। বুধবার ভারী বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদীয়া, হুগলি এবং উত্তর ২৪ পরগনায়।

আগামীকাল থেকে বৃষ্টি হতে পারে কলকাতাতেও। যদিও আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা (Kolkata) ও আশেপাশের এলাকার আকাশ অংশত মেঘলা থাকতে পারে।

উত্তরের আবহাওয়া

নতুন সপ্তাহে উত্তরবঙ্গের পার্বত্য এলাকাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। বজ্রবিদ্যুত সহ বৃষ্টির সম্ভাবনা প্রায় সমস্ত জেলাতেই। সোমবার ভারী বৃষ্টির সম্ভাবনা দার্জিলিং, কালিম্পং এবং জলপাইগুড়িতে। এরপর মঙ্গলবার ভারী বৃষ্টি হবে জলপাইগুড়ি আলিপুরদুয়ার ও উত্তর দিনাজপুরে।

ওদিকে নিম্নচাপের জেরে উত্তাল থাকতে পারে সমুদ্র। বুধবার পর্যন্ত উত্তর বঙ্গোপসাগরে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার উপর নিষেধাজ্ঞা জারি করেছে আবহাওয়া দপ্তর।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'জুনিয়র ডাক্তারদের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে তৃণমূল' দেখুন কী বললেন Rahul Sinha | R G Kar Protest
Sukanta Majumdar Live : সাংবাদিক সম্মেলনে সুকান্ত মজুমদার, কী বার্তা, দেখুন সরাসরি
অভয়া কাণ্ডের প্রতিবাদে ফের রাজপথে বাম পতাকা! শুরু হল লালবাজার অভিযান | RG Kar Protest
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি