RG Kar হাসপাতালে চিকিৎসক হত্যার ৪৮ ঘণ্টা পরে বড় পদক্ষেপ স্বাস্থ্য দফতরের, সরল সুপার

আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনায় স্বাস্থ্য দফতর সরিয়ে দিল হাসপাতাল সুপারকে। এই ঘটনার প্রতিবাদে জুনিয়ার ডাক্তার ও চিকিৎসকদের বিক্ষোভের জেরে পরিষেবা ব্যাহত হাসপাতালে।

Saborni Mitra | Published : Aug 11, 2024 12:17 PM IST / Updated: Aug 11 2024, 05:48 PM IST

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে ( RG Kar Hospital ) চিকিৎসককে (Doctor) ধর্ষণ করে খুনের (Murder and Rape) পরেই নড়েচড়ে বসল স্বাস্থ্য দফতর (Health Department)। সরিয়ে দেওয়া হল হাসপাত সুপারকে। এতদিন দায়িত্বে ছিলেন চিকিৎসক সঞ্জয় বশিষ্ঠ। এবার তার জায়গায় আনা হল হাসপাতালের ডিন বুলবুল মুখোপাধ্যায়কে। শুক্রবার হাসপাতালের সেমিনার হল থেকে উদ্ধার হয়েছে ৩১ বছরের চিকিৎসকের রক্তাক্ত ক্ষতবিক্ষত দেহ। এই ঘটনার ৪৮ ঘণ্টা পরেই স্বাস্থ্য দফতর হাসপাতাল সুপারকে সরিয়ে দিল।

চিকিৎসক খুনের ঘটনায় গ্রেফতার করা হয়েছে কলকাতা পুলিশের সিভিক ভলান্টিয়ারকে। তদন্তকরারীদের অনুমান সিভিক ভলান্টিয়ার সেমিনার হলে গিয়ে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করেছে। সূত্রের খবর হাসপাতালে অভিযুক্তের অবাধ যাতায়াত ছিল। কিন্তু কেন বা কী করে হাসপাতালের গুরুত্বপূর্ণ জায়গায় সে পৌঁছে যেত তা এখনও অস্পষ্ট পুলিশের কাছে। কিন্তু এই ঘটনার পরই আরজি কর হাসপাতালের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। এই পরিস্থিতিতেই হাসপাতালের সুপার বদল।

Latest Videos

অন্যদিকে চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে শুরু হয়েছে জুনিয়ার ডাক্তার ও চিকিৎসদের বিক্ষোভ কর্মসূচি। চার দফা দাবিতে অনড় রয়েছে আরজি কর হাসপাতালের চিকিৎসকরা। আরজি কর হাসপাতালের আঁচ পড়তে শুরু করেছে রাজ্যের বাকি হাসপাতালগুলিতেও। এই অবস্থায় ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন (Federation of Resident Doctors Association)সামিল হল। এই সংগঠনের ডাকে সোমবার থেকেই গোটা দেশে ঘটনার প্রতিবাদে আন্দোলন সামিল হবে। সোমবার দেশের হাসপাতালগুলি একাধিক পরিষেবা বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে এই সংগঠন। মঙ্গলবার থেকে দেশজুড়া প্রতিবাদ কর্মসূচির ডাক দিয়েছে ফেডারেশন অব রেসিডেন্ট ডক্টর্স অ্যাসোসিয়েশন । সোমবার গোটা দিন হাসপাতালের বেশ কিছু পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। এই সংগঠন মূলত ইলেক্টিভ সার্ভস বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে। এই কর্মসূচির মধ্যে রয়েছে, হাসপাতালের পরিকল্পিত পরিষেবা বিশেষ করে অস্ত্রোপচার যা আগে থেকে ঠিক করা ছিল তা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে শুধুমাত্র জরুরি পরিষেবা চালু রাখার পরিকল্পনা রয়েছে সংগঠনের।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Daily Horoscope Live: ২০ সেপ্টেম্বর শুক্রবার ব্যবসার ক্ষেত্রে ভাল যোগাযোগ হতে পারে, দেখুন জ্যোতিষ কথ
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today