কিসের সন্ধানে আবার আরজি করে সিবিআই? তদন্তকারীদের স্ক্যানারে অধ্যক্ষের বিল্ডিং

আরজি কর হত্যাকাণ্ডের তদন্তে নতুন মোড়। সিবিআই-এর তরফে আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে তল্লাশি অভিযান চালানো হয়েছে। প্রমাণ সংগ্রহের জন্য তদন্তকারীরা হাসপাতালের বিভিন্ন জায়গা ঘুরে দেখছেন এবং কর্তৃপক্ষের সঙ্গে কথা বলছেন।

Saborni Mitra | Published : Sep 13, 2024 10:57 AM IST

আবারও আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে গেল সিবিআই-এর একটি দল। তারা আরজি করের অধ্যক্ষের বিল্ডিংএ তল্লাশি চালাচ্ছে। ঘটনাস্থল থেকে শুরু করে বিভিন্ন জায়গা ঘুরে দেখছে। কথা বলেছে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে। শুক্রবার তদন্তকারীদের বিশেষ নজর ছিল অধ্যক্ষ যে বিল্ডিং অর্থাৎ প্ল্যাটিনাম জুবলি বিল্ডিং। সেখানে যায়, ঘুরে দেখে।

আরজি কর হত্যাকাণ্ডের খুনের মোটিভ এখনও স্পষ্ট নয় তদন্তকারীদের কাছে। তবে সুপ্রিম কোর্টের নির্দেশে ১৬ সেপ্টেম্বরের মধ্যে তদন্তের অগ্রগতি সম্পর্কে স্টেটাস রিপোর্ট জমা দিতে হবে। আরজি কর মামলার শুনানি আগামী ১৭ সেপ্টেম্বর। এই অবস্থায় শুক্রবার তদন্তকারীদের একটি দল আবারও গেল আরজি কর হাসপাতালে। সিবিআই সূত্রের খবর আরজি কর ইস্যুতে শক্তিশালী তথ্য ও প্রমাণ জোগাড় করতে মরিয়া সিবিআই। আর সেই কারণে বারবার যাচ্ছে ক্রাইম সিনে।

Latest Videos

অন্যদিকে শক্তিশালী প্রমাণ জোগাড়ের জন্য আরজি কার কাণ্ডে একমাত্র ধৃত সঞ্জয় রায়ের নার্কো পরীক্ষাও করাচ্ছে সিবিআই। সূত্রের খবর সিবিআইরএর কাছে এখনও কয়েকটি বিষয়ে ধোঁয়াশা রয়েছে। সেগুটির জট কাটাতেই নার্কো পরীক্ষার ওপর জোর দিচ্ছে সিবিআই।

গত ৯ আগস্ট আরজি করের জরুরি বিভাগের বিল্ডিংএর চার তলার সেমিনার রুম থেকে উদ্ধার হয়েছিল এক চিকিৎসক তরুণীর নিথর দেহ। খুন ও ধর্ষণের অভিযোগ ওঠে। সেই ঘটানাকেই কেন্দ্র করে উত্তাল রাজ্য। ঘটনার পর থেকেই নির্যাতিতার বিচার চেয়ে সরব হয়েছে জুনিয়র ডাক্তাররা। তাদের পাশে রয়েছে রাজ্যের সাধারণ মানুষও। স্বতঃস্ফূর্ত আন্দোলন শুরু হয়েছে। রাজ্যের মানুষ সোশ্যাল মিডিয়ার ডাকের রাত দখল করতে পথে নামছে। এই অবস্থাতেই আরজি কর হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধির দুর্নীতির অভিযোগ সামনে এসেছে। আন্দোলনকারীদের দাবি স্বাস্থ্যভবনও এই দুর্নীতির সঙ্গে যুক্ত। আন্দোলনকারীদের দাবিতে সরতে হয়েছে সন্দীপ ঘোষকে। এবার তাদের নিশানায় স্বাস্থ্য ভবনের তিন কর্তা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
লাইভ সম্প্রচারে আপত্তি কীসের মমতার? প্রশ্ন তুললেন সিনিয়র ডাক্তাররা | R G Kar Protest | Doctors
RG Kar News | ‘বাবা তৃণমূল বিধায়ক তাই আপনারা এসেছেন’ কী বললেন TMC MLA সুদীপ্ত রায়ের কন্যা
RG Kar News | 'সন্দীপ ঘোষ আমায় ফোন করেছিল' CBI চলে যেতেই সব বলে দিলেন TMC MLA সুদীপ্ত রায়
অবশেষে ৩০ জনকে নিয়েই নবান্নে বৈঠকে এল ডাক্তাররা, এবার কী স্বাভাবিক হবে পরিস্থিতি? R G Kar Protest