আরজি কর আর্থিক কেলেঙ্কারির নথি গায়েবের অভিযোগ, ১৯এর মধ্যে স্বাস্থ্যভবনের হাতে মাত্র ৯

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ গ্রেফতারের পর নথি গায়েবের অভিযোগ উঠেছে। স্বাস্থ্যভবন কর্তৃক তলব করা ১৯টি নথির মধ্যে মাত্র ৯টি অসম্পূর্ণ নথি জমা দেওয়া হয়েছে।

Saborni Mitra | Published : Sep 3, 2024 11:40 AM IST

110
সন্দীপ ঘোষ

আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। আরজি করের আর্থিক কেলেঙ্কারির অভিযোগে সোমবার রাতেই তাঁকে গ্রেফতার করে সিবিআই। কিন্তু তারপরেও প্রকাশ্যে আসছে সন্দীপের কেচ্ছা।

210
নথি গায়েব

এবার সন্দীপের বিরুদ্ধে উঠেছে নথি গায়েবের গুরুতর অভিযোগ।

310
১৯টি নথি তলব

স্বাস্থ্য ভবন আর্থিক দুর্নীতি সংক্রান্ত ১৯টি নথি তলব করেছিলেন। কিন্তু এখনও পর্যন্ত হাতে পেয়েছে মাত্র ৯টি নথি। তাতেই নথি গায়েবের অভিযোগ উঠেছে।

410
স্বাস্থ্য ভবন চেয়েছিল

স্বাস্থ্য ভবন আর্থিক অনিয়ম সংক্রান্ত অভিযোগ মেমো ধরে ১৮টা নথি তলব করে। সঙ্গে জিন সংক্রান্ত তছরুপের অভিযোগের নথি চেয়েছিল। তারই উত্তরে আরজি জানিয়েছে ৯টি নথি রয়েছে।

510
স্বাস্থ্য ভবন চেয়েছিল

স্বাস্থ্য ভবন চেয়েছিল লেনদেন সম্পর্কিত নোটসিন। যিনি নোট দিয়েছেন, কোনও কোনও আধিকারিকের সই রয়েছে। টেন্ডারে কী হয়েছিল। কোটেশন কী ছিল। অ্যাকাউন্টের শিট কী ছিল- অর্থাৎ বিস্তারিত তথ্য।

610
নথি অসম্পূর্ণ

১৯টির মধ্যে মাত্র ৯টি নথি দিলেও তাও সম্পূর্ণ নয়। আরজি কর থেকে দেওয়া হয়েছে রসিদ, ভাউচার, যে জিনিস যে দামে কেনা হয়েছিল তার স্পিল। আর্থাৎ সম্পূর্ণ অসম্পূর্ণ ৯টি নথি পাঠান হয়েছে। যা থেকে কিছুই কিনারা করা সম্ভব নয়।

710
আরজি করের স্টোর রুম

সূত্রের খবর হাসপাতাল সংক্রান্ত সব নথি থাকার কথা স্টোর রুমে। কুন্তু আরজি করের স্টোররুম থেকে প্রয়োজনীয় নথি পাওয়া যায়নি। তেমনই জানিয়েছে আরজি করের বর্তমান কর্তৃপক্ষ।

810
চিন্তায় স্বাস্থ্য দফতর

সূত্রের খবর প্রয়োজনীয় নথি না পাওয়ায় স্বাস্থ্য দফতর। কারণ সংশ্লিষ্ট নথি সিবিআই-এর তদন্তে প্রয়োজন হতে পারে বলেও মনে করেছে একাংশ।

910
এক বছর আগে অভিযোগ

আরজি কর হাসপাতালেরই প্রাক্তন ডেপুটি সুপার প্রায় এক বছর আগেই সন্দীপ ঘোষের বিরুদ্ধে আর্থিক কেলেঙ্কারির অভিযোগ করেছিলেন। কিন্তু এক বছর কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

1010
দায় কার

আরজি কর হাসপাতাল থেকে গুরুত্বপূর্ণ নথি গায়েব হয়েছে বলে অভিযোগ। তবে এই ঘটনার দায় কার তা নিয়ে শুরু হয়েছে জল্পনা।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos