আর জি কর হাসপাতালের কর্মবিরতি নিয়ে বড় আপডেট, জানুন আর কত দিন চলবে প্রতিবাদ কর্মসূচি

আরজি কর হত্যাকাণ্ডের প্রতিবাদে চিকিৎসকদের কর্মবিরতি চলবে। ২২ অগাস্ট সুপ্রিম কোর্টে মামলার পরবর্তী শুনানির পর সিদ্ধান্ত নেওয়া হবে।

Saborni Mitra | Published : Aug 20, 2024 2:40 PM IST

আরজি কর হাসপাতালে চিকিৎসকের খুন ও ধর্ষণের প্রতিবাদে কর্মবিরতি এখনও চলবে। মঙ্গলবার সন্ধ্যায় এই কথা জানিয়ে দিলেন আন্দোবনকারী চিকিৎসকরা। তাঁদের কথায় আগামী ২২ অগাস্ট, বৃহস্পতিবার এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। আরজি কর হত্যাকাণ্ড মামলায় সুপ্রিম কোর্টে পরবর্তী শুনানি শুক্রবার। সেইদিনই সুপ্রিম কোর্টের রিপোর্ট দাখিলের কথা। সিবিআই-এর দাখিল করা রিপোর্ট দেখেই আন্দোলনকারীরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন বলেও জানিয়েছেন।

রবিবারই আরজি কর হাসপাতাল নিয়ে স্বতোঃপ্রণোদিত মামলা দায়ের য় হয়েছিল সুপ্রিম কোর্টে। এদিন মামলার শুনানি হয় প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়, বিচারপতি জেবি পারদিওয়ালা ও বিচারপতি মনোজ মিশ্রের বেঞ্চে। প্রধান বিচারপতি বলেন, কলকাতার হাসপাতালের এই ঘটনা শুধুমাত্র একটি ভয়ঙ্কর খুনের মামলাই নয়। এটি গোটা দেশের চিকিৎসকদের নিরাপত্তা ও পদ্ধতিগত সমস্যার বিষয়। সেই কারণে মামলাটি হাই কোর্টে শুনানি শুরু হলেও আমরা স্বতঃপ্রণোদিত পদক্ষেপ করার নির্দেশ নিয়েছেন তাঁরা। তিনি আরও বলেন, দেশ আরও একটি হত্যাকাণ্ডের জন্য কখনই অপেক্ষা করতে পারে না।

Latest Videos

এদিন সুপ্রিম কোর্ট আন্দোলনকারীদের কাজে ফেরার অনুরোধও করেছেন। একই সঙ্গে তাঁদের নিরাপত্তার ব্যবস্থা করতেও রাজ্য সরকারকে নির্দেশ দিয়েছে। তারপরই আন্দোলনকারীরা কর্মবিরতি শেষ করবেন বলেও আশা করা হয়েছিল। কিন্তু সেই সময়ই আন্দোলনকারী জানিয়ে দেন তাঁরা নিজেদের মধ্যে আলোচনা করেই পরবর্তী সিদ্ধান্ত নেবেন। এদিন আন্দোলনকারী চিকিৎসকদের বৈঠক হয়। সেখানেই সিদ্ধান্ত হয়েছে এই মামলার পরবর্তী শুনানি শুক্রবার। বৃহস্পতিবার শীর্ষ আদালত সিবিআইকে তদন্তের স্টেটাস রিপোর্ট জমা দিতে নির্দেশ দিয়েছে। সেই রিপোর্ট দেখার পরই তাঁরা পরবর্তী সিদ্ধান্ত নেবে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

‘সমস্যা সমাধান না করলে আরও বড় আন্দোলনে যাবো!’ সাবওয়ের দাবিতে তৃণমূলের তীব্র বিক্ষোভ! | Singur News
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
বন্যা দুর্গতদের পাশে এবার জুনিয়র ডাক্তাররা, দিলেন বড় বার্তা, দেখুন | Junior Doctors