'আন্দোলনকে কালিমালিপ্ত করতে চাইছেন,' বিরোধী দলনেতাকে আক্রমণ জুনিয়র ডাক্তারদের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনা নিয়ে রাজ্যজুড়ে প্রতিবাদ চলছে। কিন্তু এই প্রতিবাদ রাজনৈতিক না অরাজনৈতিক, তা নিয়ে বিতর্ক তৈরি হয়েছে।

Soumya Gangully | Published : Sep 13, 2024 2:22 PM IST / Updated: Sep 13 2024, 08:51 PM IST

কয়েকদিন আগেই স্বাস্থ্য ভবনের বাইরে অবস্থান বিক্ষোভে বিজেপি সাংসদ অগ্নিমিত্রা পলকে দেখে 'গো ব্যাক' স্লোগান দিয়েছিলেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। এবার তাঁরা সরাসরি বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে আক্রমণ করলেন। তাঁদের দাবি, আন্দোলনকে কালিমালিপ্ত করতে চাইছেন বিরোধী দলনেতা। এই আন্দোলনের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই বলেই দাবি জুনিয়র ডাক্তারদের। তাঁরা স্পষ্ট করে দিয়েছেন, মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন না। তাঁরা চেয়ারের প্রতি শ্রদ্ধাশীল। তবে নিজেদের দাবি থেকেও সরে আসছেন না আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তাঁরা পাঁচ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যাবেন বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন।

শুভেন্দুকে তোপ জুনিয়র ডাক্তারদের

Latest Videos

অগ্নিমিত্রার পাশাপাশি তমলুকের বিজেপি সাংসদ তথা কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দেখেও 'গো ব্যাক' স্লোগান দেন জুনিয়র ডাক্তাররা। এই ঘটনা প্রসঙ্গে শুভেন্দু দাবি করেছিলেন, বহিরাগতরা এই স্লোগান দিয়েছিলেন। তাঁদের সঙ্গে জুনিয়র ডাক্তারদের যোগ নেই। এই বহিরাগতরা মদ-গাঁজা খান বলেও দাবি করেন শুভেন্দু। তাঁকে পাল্টা তোপ দেগে আন্দোলনকারীরা বলেছেন, ‘বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী আমাদের আন্দোলনকেই কালিমালিপ্ত করতে নেমেছেন। এই ঘটনা নাকি দুশ্চরিত্র বহিরাগতের ষড়যন্ত্রের ফলে ঘটেছে। আমরা সুস্পষ্টভাবে তাঁকে এবং অন্য যাঁরা আমাদের আমাদের আন্দোলনকে উদ্দেশ্যপ্রণোদিত ভাবে ব্যবহার করতে চান, তাঁদের বলতে চাই, এই নিয়ে আগেও যা প্রতিক্রিয়া জানিয়েছিলাম, আবার একই প্রতিক্রিয়া জানাব।’

রাষ্ট্রপতিকে চিঠি আন্দোলনকারীদের

আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার প্রতিবাদে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে চিঠি দিয়েছেন আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তবে তাঁরা জানিয়েছেন, বৃহস্পতিবার সকালে এই চিঠি পাঠান। নবান্নে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক ভেস্তে যাওয়ার পর রাষ্ট্রপতিকে চিঠি দেননি। তাঁরা এর আগে সুপ্রিম কোর্টেও চিঠি পাঠিয়েছেন।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বৃষ্টির মাঝেই চলছে জুনিয়র ডাক্তারদের ধর্না, জেনে নিন দাবিগুলো ঠিক কী কী?

আরজি কর কাণ্ডে নরেন্দ্র মোদীকে চিঠি, প্রধানমন্ত্রীর কাছে সাহায্য চাইলেন জুনিয়র ডাক্তাররা

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির যুব মোর্চার ধর্না ভেসে উঠলো হুঙ্কার ‘উই ডিমান্ড জাস্টিস’
'কীভাবে থেকে কোটি কোটি টাকা লুটত সন্দীপ ঘোষের সিন্ডিকেট?' দেখুন কী বললেন ডাঃ অর্চনা মজুমদার | RG Kar
RG Kar News | ‘বাবা তৃণমূল বিধায়ক তাই আপনারা এসেছেন’ কী বললেন TMC MLA সুদীপ্ত রায়ের কন্যা
'দিদিমণি গদির নেশায় মাতাল হয়েছে' কবি গানে মমতাকে ধুয়ে দিলেন অসীম সরকার | Asim Sarkar | R G Kar
'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest