৫ দফা দাবিতে অনড় থেকেও মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে রাজি জুনিয়ার ডাক্তাররা, চলছে তাদের বৈঠক

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আলোচনায় বসতে রাজি হয়েছে আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। তবে নিজেদের পাঁচ দফা দাবিতে অনড় রয়েছে তারা। মুখ্যমন্ত্রীর উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জুনিয়র ডাক্তার সমাজ।

Saborni Mitra | Published : Sep 14, 2024 9:55 AM IST / Updated: Sep 14 2024, 03:38 PM IST

স্বাস্থ্যভবনের সামনে জুনিয়র ডাক্তাদের ধর্না মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে কিছুটা হলেও বরফ গলল। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর আলোচনায় বসতে রাজি হয়েছে আন্দোলনকারী জুনিয়র ডাক্তাররা। তবে নিজেদের পাঁচ দফা দাবিতে অনড় রয়েছে তারা। তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে। মুখ্যমন্ত্রীর ঘোষণার পরই তাঁরা নিজেদের বৈঠক করেন। পাশাপাশি জানিয়ে দিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব তাঁরা মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসতে চান। তবে নিজেদের মধ্যে বৈঠক করেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলেও জানিয়েছেন তাঁরা।

এক জুনিয়ার ডাক্তার জানিয়েছেন, ' মুখ্যমন্ত্রী আনোচনায় বসতে চাইছেন। আমরাও পাঁচ দফা দাবিতে আলোচনায় বসতে চাইছ বারবার আমরা একই কথা বলছি। আমরাও আলোচনায় রাজি রেয়েছি।' জুনিয়র ডাক্তাররা আলোচনার জন্য আধঘণ্টা সময় চেয়ে নিয়েছেন। তাঁরা আরও জানিয়েছেন যেখানে মুখ্যমন্ত্রী তাদের ডাকবেন সেখানেই তাঁরা যাবেন।

Latest Videos

জুনিয়ার ডাক্তাররা জানিয়েছেন, তাদের মধ্যে কোনও দ্বিমত নেই। আলোচনায় বসতে তারা তৈরি। কিন্তু পাঁচ দফা দাবি নিয়ে তারা কোনও রকম সমঝতায় যেতে রাজি নয়। এক জুনিয়র ডাক্তার জানিয়েছেন, 'পাঁচ দফা দাবি নিয়ে যে কোনও জায়গাতেই আলোতনায় বসতে আমরা তৈরি। আন্দোলনের যে ধারা স্পিরিট সেই অনুযায়ী চলবে।'

এর আগে গত মঙ্গলবার কয়েকটি মেল চালাচালির পরেও জট কাটেনি। জুনিয়র ডাক্তরারা নবান্ন গিয়েছিল। আলোচনার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় সভাঘরে বসেছিলেন। কিন্তু জুনিয়র ডাক্তাররা লাইভ স্ট্রিমিংএর দাবিতে অনড় থাকায় আলোচনায় হয়। তারা নবান্ন সভাঘরে না ঢুকেই ফিরে এসেছিল স্বাস্থ্য়ভবনে। তারপর থেকে এপর্যন্ত লাগাতার ধর্না চালিয়ে যাচ্ছে জুনিয়র ডাক্তরা। বৃষ্টির মধ্যেও তারা আন্দোলন চালিয়ে যাচ্ছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'আপনি চটিটা কম চাটুন' কাকে বললেন শুভেন্দু অধিকারী? Suvendu Adhikari | R G Kar Protest
১৩ সেপ্টেম্বর শুক্রবার এই ব্যক্তিদের ব্যবসায় ভালো আয় হতে পারে, দেখুন জ্যোতিষ কথা | ajker rashifal
ঝড়ের তাণ্ডবে লণ্ডভণ্ড নামখানা! ভেঙে পড়েছে একাধিক বাড়ি ও দোকান | Heavy Rain in South Bengal
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি
'ফাঁকা ঘরের ছবি দেখিয়ে জুনিয়র ডাক্তারদের চাপে ফেলার চক্রান্ত' মমতার খেলা ধরে ফেলে কী বললেন শুভেন্দু?