জুনিয়রদের পাশে সিনিয়ররা, সরকারের ওপর চাপ বাড়াতে এবার অনশনে বসার হুমকি প্রবীণ ডাক্তারদের

১০ দফা দাবি পুরণের জন্য শুক্রবার দিনই জুনিয়র ডাক্তাররা সরকারকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিল। সরকার সেই দাবি না মানায় শনিবার থেকে অনশনে বসেন জুনিয়র ডাক্তারদের ৬ প্রতিনিধি

 

Saborni Mitra | Published : Oct 6, 2024 10:33 AM IST

জুনিয়র ডাক্তারদের সঙ্গে এবার সিনিয়র ডাক্তাররাও অনশনে বসার সিদ্ধান্ত নিলেন। জুনিয়র ডাক্তারদের সমর্থন জানিয়েই তাঁরা অনশনে বসার সিদ্ধান্ত নিয়েছে। জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টর্স-এর পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানান হয়েছে। তবে কবে থেকে ও কোথায় তারা অনশনে বসবে সিদ্ধান্ত রবিবার সন্ধ্যের বৈঠেকের পরই স্থির করা হবে।

১০ দফা দাবি পুরণের জন্য শুক্রবার দিনই জুনিয়র ডাক্তাররা সরকারকে ২৪ ঘণ্টা সময় বেঁধে দিয়েছিল। সরকার সেই দাবি না মানায় শনিবার থেকে অনশনে বসেন জুনিয়র ডাক্তারদের ৬ প্রতিনিধি। আমরণ অনশন শুরু করেছেন। দীর্ঘ সময় হয়ে গেলেও এখনও পর্যন্ত সরকার কোনও প্রতিক্রিয়া দেয়নি। এই অবস্থায় সিনিয়র ডাক্তাররা জুনিয়র ডাক্তারদের সমর্থনে অনশনেই বসবে। সংগঠনের পক্ষ থেকে জানান হয়েছে 'আরজি করের নির্যাতিতার বিচারের দাবিতে আমাদের জুনিয়র ডাক্তাররা কর্মবিরতি তুলে নিয়ে আমরণ অনশনের সিদ্ধান্ত নিয়েছেন। তাঁদের সমর্থনে সিনিয়র ডাক্তাররা স্বাস্থ্যকর্মী ও নাগপরিকদের এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি। জুনিয়র ডাক্তারদের অনশনে আমরা সামিল হচ্ছি। আমরা এক সঙ্গে মেডিক্যাল কলেজগুলির নিরাপত্তা ও আরজি করের নির্যাতিতার বিচারের আওয়াওজ তুলব। '

Latest Videos

সিনিয়র ডাক্তারদের প্রতিনিধি হিসেবে দীর্ঘ দিন থেকেই আন্দোলনে রয়েছেন সুবর্ণ গোস্বামী। চিকিৎসক সুবর্ণ গোস্বামী বলেছেন, সরকার কোনও পদক্ষেপ না নেওয়ায় জুনিয়র ডাক্তারদের অনশনে বসতে হয়েছে। তিনি আরও বলেন, সরকার অপরাধী বান্ধব। তাই প্রতিকার খুঁজতে রাজি নয়। তিনি আরও বলেন সরকার যদি পদক্ষেপ নিত তাহলে এই সময় জুনিয়র ডাক্তারদের অনশনে বসতে হত না।

শনিবার রাতেও সিনিয়র ডাক্তাররা ধর্মতলার অনশনে মঞ্চে উপস্থিত ছিলেন। রবিবার সকালেও তাঁদের প্রতিনিধিরা এসেছিলেন ধর্মতলার অনশন মঞ্চে। সেখানেই তারা অনশনে বসার সিদ্ধান্ত নেয়। তবে ধর্মতলায় জুনিয়রদের সঙ্গে বসবেন না অন্যত্র বসবেন সেই সিদ্ধান্ত তারা এখনও নেননি। অন্যদিকে কবে থেকে অনশন তাঁরা শুরু করবেন তাই নিয়েও আলোচনা চলছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

থমথমে Kultali! জনরোষ রুখতে সকাল থেকেই পুলিশের টহল গোটা এলাকায় | Kultali News Today
'কাজে ফিরছি, তবে খাবার খাব না' স্বচ্ছতা বজায় রেখে অনশনে বসলেন জুনিয়র ডাক্তাররা Kolkata Doctor News
জয়নগর থেকে আর জি কর, রাজ্য সরকারের ভুমিকা নিয়ে প্রশ্ন তুললেন চিকিৎসক Subarna Goswami
বিরাট চাপে মমতা! এবার 'জাস্টিস ফর মহিষমারি'! স্লোগানে কাঁপছে জয়নগর | Joynagar | Jaynagar News |
'কেন নেননি FIR ?' জয়নগরের কুলতলি গিয়ে পুলিশকে প্রশ্ন অগ্নিমিত্রার | Agnimitra Paul | Kultali News