আরজি কর কাণ্ডে নতুন মোড়, মোবাইলে থাকা ময়নাতদন্তের ১৫টি ছবিতে কি কাটবে ধোঁয়াশা?

আরজি কর মৃত্যু রহস্যে নতুন মোড়। ময়নাতদন্তের ১৫টি ছবি ফরেন্সিক পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তদন্তকারীরা আশা করছেন এই ছবিগুলি থেকে গুরুত্বপূর্ণ তথ্য উদ্ধার করা সম্ভব হবে।

Sayanita Chakraborty | Published : Sep 26, 2024 5:31 AM IST / Updated: Sep 26 2024, 11:02 AM IST

এখনও কাটছে না আরজি কর কাণ্ডের জট। তরুণীর দেহ উদ্ধারের পর থেকে একের পর এক রহস্য দানা বাঁধছে। এখনও এই রহস্যের কিনারা করতে পারছেন না তদন্তকারী আধিকারিকরা।

দেহ উদ্ধারের পর ময়না তদন্তের ভিডিওগ্রাফি থেকে রিপোর্ট তৈরি, সবেতেই রয়েছে প্রশ্ন। তড়িঘড়ি দেহ দাহ করার কারণে অনেক তথ্যই মেলেনি। এবার আর জি কর কাণ্ডে ওই সব ধোঁয়াশা কাটাকে সহায়ক হতে পারে ১৫টি ছবি, যা ৯ অগস্ট সন্ধ্যায় ময়না তদন্তের সময় খুব কাছ থেকে মোবাইলের তোলা হয়েছে।

Latest Videos

এই সকল ছবি দিল্লি ফরেন্সিক পরীক্ষার জন্য সিরিআই পাঠিয়েছে। তবে, ভিডিওগ্রাফি থেকে তেমন তথ্য পাওয়া যাবে না বলে মনে করছেন অনেকে। কারণ ওই ভিডিওতে মৃতার শরীরে আঘাতের চিহ্ন স্পষ্ট নয়। তদন্তকারী আধিকারিকরা এই মামলার নির্দিষ্ট একটি জায়গায় পৌঁছাতে চাইছেন। সে কারণে দিল্লি ও কল্যাণী এমসের ফরেন্সিকর বিভাগের বিশেষজ্ঞ চিকিৎসকদের ওই ভিডিওগ্রাফি দেখানো হয়েছে। যাতে তারা কোনও তথ্য পান।

তেমনই ময়না তদন্ত নিয়ে প্রথম থেকে জলঘোলা কম হয়নি। সূর্যাস্তের পর করা হয় তদন্ত। তেমনই রিপোর্টে আরও তথ্য থাকা প্রয়োজন ছিল বলে মনে করেছেন অনেকে। তবে, আপাতত ময়নাতদন্তের ১৫টি ছবি থেকে তথ্য পেতে পারেন বলে আশা রাখছেন তদন্তকারী অফিসাররা। তাদের দাবি, ডিজিটাল ফরেন্সিকের মাপকাঠি অনুসারে প্রতিটি ছবি ঠিকঠাক তোলা হয়েছে। তা বিকৃত বা তাতে কারিকুরি করা হয়নি। এর থেকে তথ্য মিলবে বলে আশা রাখছেন তাঁরা। এখন দেখার করে এই জটিলতা কাটে।

 

Share this article
click me!

Latest Videos

'সিবিআই ধীরে ধীরে সব ঘুঘুর বাসা ভাঙ্গবে' আর জি কর প্রসঙ্গে মন্তব্য Debasree Chaudhuri-র | RG Kar
'আড়াই কোটি সই আমরা সংগ্রহ করব' পুজোর মধ্যে ঠিক কীসের পরিকল্পনা শুভেন্দুর? Suvendu Adhikari
‘আপনি দেহত্যাগ না করলে পদত্যাগ করবেন না’ কালীঘাট চলো অভিযানে বিস্ফোরক সুকান্ত | RG Kar Protest
চোখে চোখ রেখে কথা! রচনাকে দেখেই ঝাঁঝিয়ে উঠলেন মহিলারা, বৃদ্ধার প্রশ্নে হতভম্ব! | Rachna Banerjee
'প্রতারণা করেছে মুখ্যমন্ত্রী, আর কারিগর হচ্ছে কিছু মাকুমূল' 'সত্যি'টা তুলে ধরলেন Shankar Ghosh BJP