বৃষ্টির মাঝেই চলছে জুনিয়র ডাক্তারদের ধর্না, জেনে নিন দাবিগুলো ঠিক কী কী?

বৃষ্টির মাঝেই চলছে ধর্না। শুক্রবার অর্থাৎ আজ ধর্নার চতুর্থ দিন। এদিন দুপুরে বৃষ্টির মধ্যেই স্বাস্থ্য ভবনের সামনে ধর্না দিচ্ছেন জুনিয়র ডাক্তাররা। জেনে নিন ঠিক কোন কোন দাবিতে ধর্না দিচ্ছেন তারা।

 

Sayanita Chakraborty | Published : Sep 13, 2024 2:36 PM IST / Updated: Sep 13 2024, 08:07 PM IST

110

আরজি কর কাণ্ডে বিচার চেয়ে লাগাতার কর্মবিরতি করে চলেছে জুনিয়র ডাক্তাররা। তাঁদের পাশে অবশ্যই রয়েছে সিনিয়ররা। কাউকে সাসপেন্ড করলে ওপিডি তুলে নেওয়ার হুমকি দিয়েছেন সিনিয়ররা।

210

স্বাস্থ্য ভবনের সামনে হচ্ছে ধর্না। আজ ছিল চতুর্থ দিন। লাইভ স্ট্রিমিং ছাড়া প্রশাসনের সঙ্গে বৈঠক নয় হবে বার্তা দিয়েছেন তাঁরা।

310

নির্দিষ্ট দাবিতে চলছে এই ধর্না। এদিন ফের রাজ্যবাসী ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে নিজেদের দাবির কথা জানালেন জুনিয়র ডাক্তারেরা।

410

এদিন তাঁরা সাফ জানায়, তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনার বিচার চান তাঁরা। অগস্টের ৯ তারিখ আরজি কর থেকে উদ্ধার হয় তরুণী চিকিৎসকের দেহ। ধর্ষণ ও খুন করা হয়েছিল তাঁকে। এখনও চলছে সে ঘটনার তদন্ত। তবে, হয়নি সুরাহা।

510

আরজি কর কাণ্ডের পুলিশ কমিশনারের পদত্যাগ দাবি করেছেন তাঁরা। পাশাপাশি প্রমাণ লোপাটের চেষ্টায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি করেছেন জুনিয়র ডাক্তারেরা।

610

একই সঙ্গে রোগী পরিষেবা দিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের উপযুক্ত নিরাপত্তা ও মেডিক্যাল কলেজ, হাসপাতালে থ্রেট কালচার বন্ধের দাবি জানিয়েছেন তাঁরা।

710

এদিকে বৃহস্পতিবার সন্ধ্যায় বৈঠকের আয়োজন করা হলেও তা সম্পন্ন হয়নি। বৈঠকের সরাসরি সম্প্রচার করার শর্তে অনড় ছিল ডাক্তাররা। তবে, সরাসরি সম্প্রচার না করে বৈঠকের ভিডিও রেকর্ডিং করার ব্যাপারে রাজি ছিল প্রশাসন।

810

বেশ কিছুক্ষণ অপেক্ষা করার পর মুখ্যমন্ত্রী সভাঘর ছেড়ে চলে যান। জুনিয়র ডাক্তারেরা ধর্না স্থলে ফেরত আসেন।

910

এদিকে আরজি কর কাণ্ডের সমস্য়া সমাধানে অবশেষে মোদির কাছে সাহায্য চাইলেন জুনিয়র ডাক্তাররা। আজ মোদিকে চিঠি দেন তাঁরা।

1010

এই মেলের প্রতিলিপি পাঠানো হয়েছে উপরাষ্ট্রপতি জগদীপ ধনখড় ও কেন্দ্রের স্বাস্থ্য এবং পরিবারকল্যাণ মন্ত্রী জে পি নাড্ডাকে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos