বিজেপির ডাকা বাংলা বনধ চলাকালীন শ্যামবাজার থেকে ধর্মতলা মিছিলে হাঁটবেন জুনিয়র চিকিৎসকরা!

'ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট' সমস্ত এলাকার মানুষকে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত পদযাত্রায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে।

 

deblina dey | Published : Aug 28, 2024 6:25 AM IST

বিজেপির ডাকা বাংলা বনধে আজ বুধবার মিছিলে পা মেলাবেন রাজ্যের জুনিয়র চিকিৎসকরা। নবান্ন অভিযান ঘিরে পুলিশি কর্মকাণ্ডের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আবাসিক চিকিৎসকরা বলেন, '১৪ আগস্ট রাতে পুলিশ যদি আজকের মতো তৎপর থাকত, তাহলে নৃশংসতার ঘটনা ঘটত না।' অন্যদিকে, আরজি করের ঘটনার প্রতিবাদে মঙ্গলবার থেকে মেডিকেল কলেজের প্ল্যাটিনাম জুবিলি ভবনের সামনে ধর্নায় বসেছে চিকিৎসকদের পাঁচটি সংগঠন ‘জয়েন্ট প্ল্যাটফর্ম অব ডক্টরস’। 'ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টরস ফ্রন্ট' সমস্ত এলাকার মানুষকে শ্যামবাজার থেকে ধর্মতলা পর্যন্ত পদযাত্রায় যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছে।

আজ দুপুর ১টায় রেড রোডে গান্ধী মূর্তির নিচে তৃণমূল ছাত্র সংগঠনের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। জুনিয়র ডাক্তারদের মিছিলও দুপুর ১২টায় শ্যামবাজার থেকে ধর্মতলা জংশনে পৌঁছাবে। ফলে মুখ্যমন্ত্রী যখন সভা করবেন, অন্যদিকে আরজি করের ঘটনার প্রতিবাদ করবেন জুনিয়র চিকিৎসকরা। তরুণী ডাক্তারের লাশ উদ্ধারের দিন আরজি কর সেমিনার কক্ষ সংলগ্ন এলাকার একটি ভিডিও ভাইরাল হয়েছে। এই ভিডিওর সত্যতা এশিয়ানেট নিউজ বাংলা যাচাই করেনি। কলকাতা পুলিশের তরফেও বিষয়টি স্পষ্ট করা হয়েছে। এই দিনটি সাংবাদিক বৈঠকের আয়োজন করেন ওই হাসপাতালের তৎকালীন কর্মকর্তারা। তারা জানান, পুলিশের দাবি, ৫১ ফুটের মধ্যে ৪০ ফুট বেঁধে দেওয়া হয়েছে এবং বাকিটা মানুষের দখলে।

Latest Videos

তাদের প্রশ্ন, লাশ উদ্ধারের পর ঘটনাটি ওই অংশে ঘটেছে এবং বাকি অংশে কিছুই হয়নি তা কীভাবে জানা গেল? কীভাবে ঘটনাস্থলে ঘটনা ঘটার কিছু সময়ের মধ্যেই কয়েকজন পৌঁছলেন তা নিয়েও প্রশ্ন উঠেছে। অন্যদিকে, প্রসূন প্রতিদিন ন্যাশনাল মেডিকেলে হাজিরা খাতায় স্বাক্ষর করতেন এবং সারাটা দিন কাটাতেন আরজিকর হাসপাতালে। জুনিয়র ডাক্তাররা জাতীয় মেডিকেল সুপারিনটেনডেন্টের ঘরে তালা ঝুলিয়ে প্রশ্ন তোলেন কেন এই ঘটনা নিয়মিত ঘটছে?

Share this article
click me!

Latest Videos

BJP Live: আর জি কের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
BJP Live: আর জি করের ঘটনার প্রতিবাদে BJP-র ধর্না, দেখুন সরাসরি
'জাস্টিস ফর আরজি কর' ৫ দফা দাবিতে জুনিয়র ডাক্তারদের জনগর্জন | Doctors Protest | RG Kar Protest |
RG Kar Protest Live : শর্ত নিয়েই কালীঘাটে যাচ্ছেন ডাক্তাররা, দেখুন সরাসরি
'সবচেয়ে বড় অপরাধী আপনি মাননীয়া মুখ্যমন্ত্রী' গর্জে উঠলেন রূপা গঙ্গোপাধ্যায় | Roopa Ganguly | RG Kar