আংশিক মেঘলা আকাশ, কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির আশঙ্কা! জেনে নিন আরও কী বলছে হাওয়া অফিস

১৬ তারিখে দক্ষিণবঙ্গের পাঁচটি এবং উত্তরবঙ্গের কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা। ১৭ তারিখে দক্ষিণবঙ্গের সব জেলা এবং উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত বৃষ্টি। বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাব রাজ্যে কম।

deblina dey | Published : Oct 16, 2024 1:57 AM IST

Weather News: ১৬ তারিখে দক্ষিনবঙ্গে পাঁচটি এবং উত্তরবঙ্গে জেলা গুলিতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের ওপরের পাঁচটি জেলার মধ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দার্জিলিং জলপাইগুড়ি কালিম্পং কোচবিহার এই জেলাগুলিতে। আগামীকাল ১৭ তারিখে দক্ষিণবঙ্গের সব জেলাতেই এবং দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ার এই জেলাগুলিতে বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি ধরণের বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আজ বুধবার দিনের আকাশ আংশিক মেঘলা। কয়েকটি জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ডিগ্রী এবং ২৭ডিগ্রীর আশেপাশে থাকবে। পরশু শুক্রবার ১৮ তারিখে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে ঝাড়গ্রাম মেদিনীপুর দক্ষিণ চব্বিশ পরগনা, বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পংয়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃহস্পতিবার শুক্রবার শনিবার দক্ষিণবঙ্গের সব জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

Latest Videos

এই মুহূর্তে দক্ষিন পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ক্ষেত্র তৈরি হয়েছে যা পশ্চিম অভিমুখী। ফলে তার প্রভাব পশ্চিমবঙ্গের ওপর পড়ার সম্ভাবনা কম। পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি চক্রবৎ ঘূর্নাবর্ত তৈরি হয়েছে তারও অভিমুখ অন্ধ্রপ্রদেশের দক্ষিন উপকুলের দিকে। তারও প্রভাব এই রাজ্যে পড়ার সম্ভাবনা কম। ফলে বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। আর্দ্রতা জনিত অস্বস্তিকর গরম চলবে। সঙ্গে রাতের দিকে হালকা ঠাণ্ডার অনুভূতি রয়েছে। যা আপাতত চলবে।কলকাতার ক্ষেত্রে তাপমাত্রা ৩২ থেকে ৩৪ ডিগ্রি কাছাকাছি থাকার সম্ভাবনা।

Share this article
click me!

Latest Videos

লক্ষ্মীপুজো কী এবার বন্ধ Narayanganj বাসিন্দাদের? কী হল দেখুন! | South 24 Parganas News
কার্নিভালের পাল্টা মিছিল থেকে মমতাকে ধুয়ে দিলেন রুদ্রনীল, দেখুন কী বললেন তিনি | Rudranil Ghosh
Bangla News : কার্নিভালের পাল্টা মিছিল শুভেন্দুর! সেই ডিসি সেন্ট্রালকে দেখে বিক্ষোভ চরমে | Kolkata
Suvendu-র ডাকে মশাল মিছিল! কার্নিভাল বয়কটের দাবিতে কলকাতায় বিক্ষোভের আগুন! | RG Kar Protest
রুদ্রমূর্তিতে শুভেন্দু! মমতার কার্নিভালের পাল্টা শুভেন্দুর মিছিল, বড় ঘোষণা | Suvendu Adhikari