কলকাতা সহ রাজ্যের একাধিক স্কুলে বোমা বিস্ফোরণের হুমকি দিয়ে ইমেল, তীব্র আতঙ্কে অভিভাবকরা

কে বা কারা এই হুমকি মেলের পিছনে রয়েছে, তা জানা যায়নি। তবে বোমা বিস্ফোরণের হুমকির খবর ছড়িয়ে পড়তেই তীব্র আতঙ্ক তৈরি হয়েছে অভিভাবকদের মধ্যে।

Parna Sengupta | Published : Apr 8, 2024 12:05 PM IST / Updated: Apr 08 2024, 05:42 PM IST

‘বোমা মেরে উড়িয়ে দেব’! এমনই বার্তা দিয়ে কলকাতা-সহ একাধিক জেলার বহু স্কুলে হুমকি ইমেল গেল! কে বা কারা এই হুমকি মেলের পিছনে রয়েছে, তা জানা যায়নি। তবে বোমা বিস্ফোরণের হুমকির খবর ছড়িয়ে পড়তেই তীব্র আতঙ্ক তৈরি হয়েছে অভিভাবকদের মধ্যে। স্কুল কর্তৃপক্ষের কাছে মেল পাঠিয়ে এই হুমকি দেওয়া হয়েছে বলে দাবি করা হয়েছে। পুলিশ সূত্রে খবর, তারা পরিস্থিতির উপরে নজরে রাখছে। এই মেলগুলি সত্যতা খতিয়ে দেখা হচ্ছে।

কলকাতার অভিনব ভারতী স্কুলের প্রিন্সিপাল শ্রাবণী সামন্ত হুমকি চিঠি পাওয়ার বিষয়টি স্বীকার করে নিয়েছেন। তিনি বলেন, “ইমেলে বোমা মেরে স্কুল উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছে।” উল্লেখ্য, এই বার্তায় বলা হয় এই ঘটনার নেপথ্যে রয়েছে দুই সন্ত্রাসবাদী চিং এবং ডল।

মেল পাঠিয়ে লেখা হয়, “এই বার্তা সবার জন্য। ক্লাসরুমের বাইরে বোমা রাখা আছে। মঙ্গলবার সকালে যখন স্কুলে বাচ্চারা থাকবে তখন বোমাগুলি ফাটবে। আমাদের লক্ষ্য বেশি সংখ্যক মানুষকে রক্তস্রোতে ভাসিয়ে দেওয়া হয়।” মোট কতগুলি স্কুল হুমকি মেল পেয়েছে, কোন কোন জেলার স্কুল এই তালিকায় রয়েছে, তা এখনও পুরোপুরি স্পষ্ট নয়। তবে কলকাতার পাশাপাশি শিলিগুড়ির কয়েকটি স্কুলও এই ইমেল পেয়েছে বলে সূত্রের খবর।

সোশ্যাল মিডিয়ায় একটি স্ক্রিনশট ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, হ্যাপিহটডগ১০১ নামক একটি মেল আইডি থেকে রাজ্যের একাধিক স্কুলে হুমকি পাঠানো হয়েছে। এই পোস্টের সত্যতা যাচাই করেনি এশিয়ানেট নিউজ বাংলা। রবিবার রাত ১২ টা বেজে ২৪ মিনিট৷ স্কুলগুলোর মেল আইডিতে পরপর মেল ঢুকতে থাকে। প্রেরক-এর পরিচয় ‘doll’। সেখানে জানানো হয়, স্কুলের ক্লাসরুমে বোমা রাখা রয়েছে। টাইমার সেট করা রয়েছে৷ সকালে বাচ্চারা যখন স্কুলে থাকবে, তখন বিস্ফোরণ ঘটবে। মেলে বোমা রাখার কারণও জানানো হয়৷

হুমকি মেইলকে কেন্দ্র করে প্রবল আতঙ্ক ছড়িয়েছে। স্কুলগুলোতে সতর্কতা জারি করা হয়েছে পুলিশের তরফে। মেলটি ভুয়ো হওয়ার সম্ভাবনাও উড়িয়ে দিচ্ছে না কলকাতা পুলিশ। তবে এর আগে চলতি বছরের জানুয়ারি মাসে গোটা জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিল স্বঘোষিত জঙ্গি সংগঠন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Share this article
click me!