দুয়ারে নিম্নচাপ! আগামী চারদিন বৃষ্টিতে ভিজবে দক্ষিনবঙ্গ, জেনে নিন কোথায় কখন নামবে বৃষ্টি?

নিম্নচাপটি বঙ্গোপসাগরের ওপর রয়েছে তাই সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। ১১সেপ্টেম্বর পর্যন্ত গভীর সমুদ্রে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে।

 

deblina dey | Published : Sep 9, 2024 1:39 AM IST

Weather News: আগামী চারদিন দক্ষিনবঙ্গে ভিজবে বৃষ্টিতে। সোমবার নিম্নচাপটি শক্তি বৃদ্ধি করে গভীর নিম্নচাপে পরিনত হবে। যার জেরে গাঙ্গেয় বঙ্গ এবং লাগোয়া ঝাড়খণ্ডের ওপর দিয়ে যাবে। ফলে একাধিক স্থানে বৃষ্টির সম্ভাবনা। নিম্নচাপটির কারণে সোমবার দক্ষিনবঙ্গে বেশিরভাগ জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বেশি বৃষ্টি হবে দুই মেদিনীপুর দক্ষিন ২৪পরগনা ঝাড়গ্রামে।

আগামীকাল ১০সেপ্টেম্বর ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দুই মেদিনীপুর দুই চব্বিশ পরগনা ঝাড়গ্রাম বাঁকুড়ায়। দক্ষিনবঙ্গের বাকি জেলায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ১১সেপ্টেম্বর বুধবার দুই বর্ধমান, হুগলি নদীয়া মুর্শিদাবাদ বীরভূম উত্তর ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে। উত্তরবঙ্গের ক্ষেত্রে সেভাবে বৃষ্টির পরিস্থিতি নেই। যেহেতু নিম্নচাপটি বঙ্গোপসাগরের ওপর রয়েছে তাই সমুদ্র উত্তাল হওয়ার সম্ভাবনা রয়েছে। ১১সেপ্টেম্বর পর্যন্ত গভীর সমুদ্রে মৎস্যজীবীদের যেতে নিষেধ করা হয়েছে।

Latest Videos

সোমবার আকাশ মূলত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুত সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৩ডিগ্রী এবং ২৮ ডিগ্রীর আশেপাশে থাকবে। রবিবার কলকাতা এবং তৎপ্বার্শবর্তী অঞ্চলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রী সেলসিয়াস, সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৯ ডিগ্রী সেলসিয়াস বাতাসে আপেক্ষিক আর্দ্রতা ছিল সর্বোচ্চ ৮৬শতাংশ। সর্বনিম্ন ৫৮শতাংশ।

Share this article
click me!

Latest Videos

কেন আমাকে অসন্মান করছো! ভিডিও সুপ্রিম কোর্টের আদেশে দেবো : Mamata Banerjee | RG Kar Protest |
হাত জড়ো করে বার বার অনুরোধ ডাক্তারদের! 'পাত্তা'ই দিল না কেউ, দেখুন | RG Kar Protest | Kalighat |
RG Kar Protest Live : কালীঘাটে ভেস্তে গেল মমতা-ডাক্তারদের সঙ্গে বৈঠক, দেখুন
'আমি ওদেরকে চিনি না, জানি না, কোন সম্পর্ক নেই' বিস্ফোরক মন্তব্য Mamata Banerjee-এর | RG Kar Protest
Mamata Banerjee Live: হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির মমতা, কী বার্তা, দেখুন সরাসরি