১ কোটি শরণার্থী ঢুকতে চলেছে পশ্চিমবঙ্গে? আশ্রয় দেওয়া বার্তা দিয়ে বিরাট তথ্য ফাঁস শুভেন্দুর

সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন শেখ হাসিনা। এই আবহে এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানালেন, ওপার বাংলা থেকে ১ কোটি শরণার্থী আসছে, আশ্রয় দেওয়ার জন্য তৈরি থাকুন।

Parna Sengupta | Published : Aug 5, 2024 1:05 PM IST

কোটা আন্দোলনের কারণে নতুন করে জ্বলছে বাংলাদেশ (Bangladesh)। মাত্র দু’দিনে প্রাণ হারিয়েছেন শতাধিক সাধারণ মানুষ। এই আবহে আজ প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে বোনকে নিয়ে দেশ ছেড়েছেন হাসিনা। জানা যাচ্ছে, এই মুহূর্তে আগরতলায় রয়েছেন তিনি। এসবের মাঝেই পড়শি দেশ থেকে শরণার্থী আসছে বলে ঘোষণা করলেন নন্দীগ্রামের বিধায়ক ও বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

উল্লেখ্য, সোমবার প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়েছেন শেখ হাসিনা। এই আবহে এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari) জানালেন, ওপার বাংলা থেকে ১ কোটি শরণার্থী আসছে, আশ্রয় দেওয়ার জন্য তৈরি থাকুন। এই নিয়ে কথা বলতে গিয়েই সিএএ-র প্রসঙ্গও টেনেন আনেন শুভেন্দু। রাজ্যের বিরোধী দলনেতা বলেন, সিএএ-তে পরিষ্কার বলা আছে ধর্মীয় উৎপীড়নের কারণে কেউ এসে তাঁকে আশ্রয় দিতে হবে। এখানেই না থেমে তিনি বলেন, ৩ দিনের মধ্যে যদি বাংলাদেশের পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসে, তাহলে ১ কোটির অধিক হিন্দু শরণার্থীকে গ্রহণ করার জন্য তৈরি থাকুন। যেখানে যার জায়গা রয়েছে, হিন্দু ভাইদের রাখার জন্য তৈরি থাকুন।

Latest Videos

এদিন বিধানসভা থেকে বেরিয়ে সংবাদমাধ্যমের মুখোমুখি হন শুভেন্দু। এরপর বলেন, ‘পশ্চিমবঙ্গে ১ কোটি শরণার্থী আসবে। আমি তো তৈরি আছি। আপনারাও প্রস্তুত থাকুন। মুখ্যমন্ত্রী এবং রাজ্যপালকে বলব, কেন্দ্রের সঙ্গে এই বিষয়ে কথা বলুন’।

এদিকে, সোমবার দুপুর আড়াইটায় শেখ হাসিনাকে নিয়ে সামরিক হেলিকপ্টারটি বঙ্গভবন ত্যাগ করে। এ সময় তার ছোট বোন শেখ রেহানাও সঙ্গে ছিলেন। তিনি হেলিকপ্টারে ভারতের উদ্দেশে রওনা হয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। একই সঙ্গে প্রতিবেশী দেশে ইন্টারনেট সেবা পুরোপুরি অচল হয়ে পড়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

এ আরেকটা শাহজাহান! অপহরণের অভিযোগে কাউন্সিলরের গ্রেফতারিতে কটাক্ষ শুভেন্দুর | Suvendu Adhikari
রাজ্যে বন্যা পরিস্থিতির জের, বাংলা-ঝাড়খণ্ড সীমানা সিল মমতার, মুখ্যমন্ত্রীর কড়া সমালোচনা Suvendu-র
হাতে মশাল, গলায় তীব্র বিচারের হুঙ্কার! আরজি কর কাণ্ডের প্রতিবাদে এবার রাজপথে মশাল মিছিল | RG Kar
'স্বাস্থ্যে দুর্নীতির জন্য আপনি জেলের বাইরে কেন?' প্রশ্ন তুলে মমতাকে আক্রমণ Sukanta-র | RG Kar
আরও এক সিভিক ভলেন্টিয়ারের কুকীর্তি! গৃহবধূ ছুটলেন থানায়, তারপর যা হল | Jalpaiguri News Today