Weather News: ঝড়ো হাওয়া সঙ্গে বর্জ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের আশঙ্কা! জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আবহাওয়ার খবর

কলকাতা ও দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ। তবে দুই বঙ্গের মধ্যে উত্তরে বৃষ্টির সম্ভাবনা বেশি, সেই তুলনায় দক্ষিনে হালকা বা মাঝারি বৃষ্টি হবে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

 

deblina dey | Published : Mar 26, 2024 1:28 AM IST

দোলের সন্ধ্যায় বৃষ্টিতে ভাসল কলকাতা-সহ বিভিন্ন জেলা। বৃষ্টিপাত হলেও আদ্রতা থাকার ফলে ভ্যাপসা গরম থাকবে। সব জায়গায় না হলেও শহরতলির কিছু অংশে বৃষ্টিপাতের ফলে পরিবেশ বদলে গিয়েছিল রাতের দিকে। দক্ষিণবঙ্গের সব জেলাতে হোলির দিন অর্থাৎ মঙ্গলবার থেকে জারি থাকবে বৃষ্টির সতর্কবার্তা, একথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। কলকাতা ও দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ। তবে দুই বঙ্গের মধ্যে উত্তরে বৃষ্টির সম্ভাবনা বেশি, সেই তুলনায় দক্ষিনে হালকা বা মাঝারি বৃষ্টি হবে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বঙ্গোপসাগরের উপর তৈরি জলীয় বাষ্প ঢুকছে, যার জেরেই এই বৃষ্টিপাত হচ্ছে। তবে বৃষ্টি কমার পর থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা। গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। আগামী কয়েকদিন তাপমাত্রা মোটামুটি এমনই থাকবে।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে কলকাতা-সহ দুই পরগণায় ও বিভিন্ন জেলায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। বুধবার পর্যন্ত এই সম্ভবনা জারি থাকবে। এরপর থেকেই পুরোপুরি বদলে যাবে আবহাওয়া। গতকাল সর্বনিন্ম তাপমাত্রা যা ২৮ ডিগ্রিতে ছিল সেটাই বদলে গিয়ে ৩০-৩২ এর ঘরে পৌঁছে যাবে।

Share this article
click me!