ধর্ষকদের একমাত্র সাজা ফাঁসি-৭দিনের মধ্যে বিল পাশ- চরম ঘোষণা মমতার

তৃণমূল নেত্রী বলেন, ধর্ষকদের একটাই শাস্তি ফাঁসি। মুখ্যমন্ত্রীর কথায়, ‘ন্যায় সংহিতায় ধর্ষকদের জন্য ১০ বছর, ১২ বছরের ধাপ আছে। এর কী দরকার ছিল! রাজ্যের হাতে ক্ষমতা নেই। রাজ্যের হাতে ক্ষমতা থাকলে আমি ৭ দিনে করে দেব।

Parna Sengupta | Published : Aug 28, 2024 12:44 PM IST

বুধবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে মেয়ো রোডে একটি অনুষ্ঠান আয়োজিত হয়েছিল। সেখানেই বিস্ফোরণ ঘটালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরিষ্কার জানিয়ে দিলেন ধর্ষকদের একমাত্র সাজা মৃত্যু। ফাঁসি। উল্লেখ্য, আরজি কর কাণ্ডে তরুণী চিকিৎসকের ধর্ষণ, খুনের ঘটনায় উত্তাল রাজ্য রাজনীতি। এই ঘটনায় প্রবল সমালোচিত হয়েছে রাজ্যের শাসক দল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) অবশ্য বারবার দোষীর ফাঁসির দাবি জানিয়েছেন। মঙ্গলবার তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে রাজ্য বিধানসভায় নয়া বিল আনার কথা ঘোষণা করলেন তিনি।

তৃণমূল নেত্রী বলেন, ধর্ষকদের একটাই শাস্তি ফাঁসি। মুখ্যমন্ত্রীর কথায়, ‘ন্যায় সংহিতায় ধর্ষকদের জন্য ১০ বছর, ১২ বছরের ধাপ আছে। এর কী দরকার ছিল! রাজ্যের হাতে ক্ষমতা নেই। রাজ্যের হাতে ক্ষমতা থাকলে আমি ৭ দিনে করে দেব। ধর্ষকদের একমাত্র শাস্তি ফাঁসি, ফাঁসি, ফাঁসি। ধর্ষণের একমাত্র সাজা ফাঁসি, আর কিছু নয়। মনে রাখবেন, এই একটা কাজ করলে সব ঠাণ্ডা হয়ে যাবে’।

Latest Videos

মমতা বলেন আগামী সপ্তাহে বিধানসভায় (West Bengal Assembly) নয়া বিল পাশের কথা ঘোষণা করেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, আগামী সপ্তাহে স্পিকারকে বলে বিধানসভার অধিবেশন ডাকব। রাজ্য বিধানসভা থেকে আগামী ১০ দিনের মধ্যে ধর্ষকের ফাঁসির বিল পাশ করে রাজ্যপালের কাছে পাঠানো হবে।

এদিন ধর্ষণ রুখতে কড়া পদক্ষেপের হুঁশিয়ারি দেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। তিনি বলেন, ‘আগামী ৩,৪ মাসের মধ্যে কেন্দ্র যদি এই নিয়ে কড়া আইন প্রণয়ন না করে, তাহলে দিল্লিতে আমরা বৃহত্তর আন্দোলনে নামব’। এমনকি প্রয়োজন পড়লে ‘প্রাইভেট মেম্বার বিল’ আনার হুঁশিয়ারিও দেন তিনি।

এদিন রাজভবনে শ্লীলতাহানি কাণ্ড নিয়েও মুখ খোলেন মুখ্যমন্ত্রী। মমতা (Mamata Banerjee) বলেন, ‘আপনি কী করে বড় বড় কথা বলেন? রাজভবনের মহিলা কর্মীকে নির্যাতন করেন। সেই মেয়েটা সুবিচার পায়নি। ট্রমাটাইজড হয়ে পড়েছিল। আমি ওকে অন্য জায়গায় সরিয়ে নিয়ে গিয়েছি। চাকরি করে দিয়েছি, থাকার জায়গা করে দিয়েছি। লজ্জা নেই!’

মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি জানি, রাজার পাট, রাজাবাবু কিছু করবেন না। না করলে মনে রাখবেন, বোনেরা, মেয়েরা ঘণ্টার পর ঘণ্টা গিয়ে রাজভবনে বসে থাকবেন। এই বিল স্বাক্ষর করতে হবে’। রাজ্যপালের কাছে পাঠিয়ে দিয়ে দায় সেরে দিলে হবে না, সাফ জানান মমতা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
'স্বাস্থ্য মন্ত্রী সহ পুরো দফতর এবার জেলে যাবে' বিস্ফোরক শুভেন্দু অধিকারী | Suvendu Adhikari News
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
'উৎসব সেদিনই হবে যেদিন তিলোত্তমার দোষীরা শাস্তি পাবে'- Suvendu Adhikari | Durga Puja 2024