"মেয়ে আমার ইতিহাস তৈরি করল"- তিলোত্তমার মা, আরজিকর হাসাপাতাল প্রাঙ্গণে স্থাপন করা হল তিলোত্তমার মূর্তি

আরজি কর মেডিকেল কলেজে তিলোত্তমার স্মরণে মূর্তি স্থাপনের দাবি জানিয়েছে আন্দোলনকারীরা। ন্যায়বিচারের দাবিতে সোচ্চার হয়ে তারা এই মূর্তি স্থাপনের মাধ্যমে তিলোত্তমাকে স্মরণ করতে চান।

deblina dey | Published : Oct 2, 2024 7:04 AM IST

এখনও হয়নি ন্যায়বিচার। মহালয়ার দিন তিলোত্তমার স্মরণে, আরজি কর মেডিকেল কলেজের প্লাটিনাম জুবিলি বিল্ডিংয়ের সামনে তাঁর মূর্তি স্থাপন করা হবে। বেদী ইতিমধ্যে প্রস্তুত। প্রসঙ্গত, আরজি কর মামলার পরিধি কলকাতা হাইকোর্ট ছাড়িয়ে সুপ্রিম কোর্টে চলে গেছে। পরবর্তী শুনানি ১৩ অক্টোবর। এদিকে রাজ্যের বিভিন্ন স্থানে পুজোর পরিবেশে এখনও আন্দোলন চলছে। আন্দোলনরত চিকিৎসক কিঞ্জল নন্দা বলেন, "আমাদের পরিকল্পনা ৯ তারিখের নৃশংসতার র কথা মাথায় রেখে, ন্যায় বিচারের দাবী। কিন্তু আমরা চাই কেউ যেন এই ঘটনা ভুলে না যায়। তাই এই মূর্তিটি স্থাপনের পরিকল্পনা করা হয়েছে।"

কিঞ্জল আরও বলেন, আমাদের খেয়াল রাখতে হবে, কোথাও যেন এমন ঘটনা না ঘটে তা দেখতে হবে। হাসপাতালে অনেকেই এসেছেন, ছাত্র এসেছেন, অধ্যাপকরা এসেছেন, এমন একটি ঘটনা ঘটেছে যা তাদের আজও ভাবিয়ে তুলেছে। আমাদের উদ্যোগ সর্বদা নিশ্চিত করা যে এখানে কোনও দুর্নীতিমূলক কর্মকাণ্ড না ঘটে।''

Latest Videos

কিঞ্জল জানান, মহালয়ার দিন তিলোত্তমার মূর্তি উন্মোচন করা হবে। কিন্তু এই মূর্তি দেখতে কেমন হবে? এই প্রসঙ্গে, কিঞ্জল জানান যে অসিত সাই তাঁর পশ্চিম মেদিনীপুরে বাড়িতে মূর্তি তৈরি করছেন। তার ভাবনা দিয়েই সবকিছু ঘটছে। আমরা তাকে তিলোত্তমাকে সরাসরি উল্লেখ না করতে বলেছিলাম। প্রতীকী কিছু করতে হবে। সেটাই করার চেষ্টা করছেন তিনি।

Share this article
click me!

Latest Videos

হাটে হাঁড়ি ভেঙে পূর্ণ কর্মবিরতিতে ফের জুনিয়র ডাক্তাররা, যা বললেন | Kolkata Doctor News
'৮৫ হাজার টাকা নিলে মমতার ছবি রাখো, না হলে নিও না' নিদান তৃণমূল বিধায়কের | TMC | Durga Puja 2024 |
RG Kar কাণ্ডের বিচারের দাবিতে বড় সিদ্ধান্ত জুনিয়র চিকিৎসকদের! দেখুন কী বললেন | RG Kar Protest
এ কেমন সন্তান! এক মুহূর্তেই মায়ের প্রাণ কেড়ে নিল ছেলে, চাঞ্চল্য এলাকায় | Today Nadia News
তীব্র তর্কাতর্কি! সুপ্রিম কোর্টে সাগর দত্ত হাসপাতাল প্রসঙ্গ | Supreme Court on Sagar Dutta Hospital