আর কয়েক ঘন্টার মধ্যেই বিভিন্ন জেলায় ঝমঝমিয়ে নামবে বৃষ্টি! ভ্যাবসা গরম থেকে মুক্তি মিলবে

আজ উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ারেও বজ্রবিদ্যুৎসহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি রয়েছে হলুদ সতর্কতাও।

 

deblina dey | Published : Sep 23, 2024 1:29 AM IST

Weather News: আজ সোমবার দিনের আকাশ আংশিক মেঘলা। কয়েকটি জায়গায় বজ্রবিদ্যুতসহ বৃষ্টিপাতের সম্ভাবনা। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা ৩৫ডিগ্রী এবং ২৮ডিগ্রীর আশেপাশে থাকবে। বৃষ্টি আসার পূর্বাভাসে ভ্যাবসা গরমে হাসফাস দশা। গত সপ্তাহের শুক্রবার থেকে নিম্নচাপ তৈরি হওয়ার কথা কিন্তু তা থেকে স্বস্তির বৃষ্টির হয়নি। এবার হাওয়া অফিস আশ্বস্ত করছে, আজ ২৩ সেপ্টেম্বর থেকে দক্ষিনবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আগামীকাল থেকেই ফের বৃষ্টির পূর্বাভাস। দুই চব্বিশ পরগনা দুই মেদিনীপুরে বৃষ্টির হলুদ সতর্কতা রয়েছে। ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং এবং কালিম্পংয়ে। ২৮ সেপ্টেম্বর পর্যন্ত উত্তর এবং দক্ষিন দুই বঙ্গের জেলাতেই বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। সোমবার দক্ষিনবঙ্গের যেসব জেলায় বৃষ্টি হবে সেগুলো হল, দক্ষিন চব্বিশ পরগনা,দুই মেদিনীপুর পুরুলিয়া বাঁকুড়া,দুই বর্ধমানে। আজ উত্তরবঙ্গের দার্জিলিং কালিম্পং আলিপুরদুয়ারেও বজ্রবিদ্যুৎসহ মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জারি রয়েছে হলুদ সতর্কতাও।

Latest Videos

বর্তমানে একটি ঘুর্নাবর্ত রয়েছে পশ্চিম মধ্য বঙ্গোপসাগর এবং মায়ানমার উপকুলে। তা ধীরে ধীরে উত্তর এবং উত্তর পশ্চিম দিকে অগ্রসর হবে। এর ফলে আজ পশ্চিম মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ ঘনীভূত হবে। তবে এই নিম্নচাপটি যেহেতু পশ্চিমবঙ্গ উপকুল থেকে বেশ দূরে তাই এই রাজ্যে সেভাবে প্রভাব পড়ার সম্ভাবনা কম। হালকা মাঝারি বৃষ্টি চলবে। পরের দিকে বৃষ্টির পরিমাণ বাড়বে।

 

Share this article
click me!

Latest Videos

ঘরে আর ফেরা হল না! উদ্ধার ৮ মৎস্যজীবীর মৃতদেহ! পরিবারের কান্নায় ভাসলো নামখানা | Namkhana News Today
আর জি করের ঘটনার প্রতিবাদে বাঁকুড়ায় মিছিল সুকান্তর, স্লোগান তুললেন মুখ্যমন্ত্রীর পদত্যাগের | RG Kar
১৩ বছরে হয়নি, ঘাটাল মাষ্টার প্ল্যান আর কবে হবে? জানিয়ে দিলেন মমতার সাংসদ দেব | Dev | Ghatal Flood
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
বন্ধ হবে ইভটিজিং, ছিনতাই! মেয়েদের সুরক্ষায় এবার 'Pink Police Force' চালু বিশেষ 'পিঙ্ক ভ্যান'