BREAKING NEWS: ভারতীয় জাদুঘরে বোমা হামলার হুমকি, দর্শনার্থীদের প্রবেশ নিষিদ্ধ করল কলকাতা পুলিশ

গত কয়েকদিন ধরে ভারতের অনেক এলাকায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে এবং বেশিরভাগ হুমকিই ভুয়া বলে প্রমাণিত হয়েছে। বেঙ্গালুরুতে, একই ধরনের হুমকির কারণে সমস্ত স্কুল একদিনের জন্য বন্ধ রাখা হয়েছিল।

Parna Sengupta | Published : Jan 5, 2024 9:15 AM IST / Updated: Jan 05 2024, 04:18 PM IST

ভারতীয় জাদুঘরে বোমাতঙ্ক। বোমা মেরে জাদুঘর উড়িয়ে দেওয়ার হুমকি মেল এল শুক্রবার। শুক্রবার টেররিস্ট ১১১ গ্রুপ থেকে একটি ইমেল পাঠানো হয়েছিল, যাতে তারা ভারতীয় জাদুঘরে বোমা হামলার হুমকি দেয়। ইমেলটি দেখার পরে, বম স্কোয়াড অবিলম্বে ঘটনাস্থলে পৌঁছে এবং এক সপ্তাহের জন্য সেখানে পর্যটকদের প্রবেশ নিষিদ্ধ করা হয়। 

সূত্রের খবর, শুক্রবার ভোরে পাঠানো ওই ইমেলে বলা হয়েছে, কলকাতা জাদুঘরে একাধিক বোমা রাখা হয়েছে। আর তার বিস্ফোরণে বহু মানুষের মৃত্যু হতে পারে। ইমেল পাওয়ার পরেই পুরো বিষয় তড়িঘড়ি পুলিশকে জানান জাদুঘর কর্তৃপক্ষ। পুলিশের বম্ব স্কোয়াড জাদুঘরে পাঠানো হয়েছে। ইতিমধ্যেই তল্লাশি অভিযান শুরু হয়েছে বলে সূত্রের খবর।

গত কয়েকদিন ধরে ভারতের অনেক এলাকায় বোমা হামলার হুমকি দেওয়া হয়েছে এবং বেশিরভাগ হুমকিই ভুয়া বলে প্রমাণিত হয়েছে। বেঙ্গালুরুতে, একই ধরনের হুমকির কারণে সমস্ত স্কুল একদিনের জন্য বন্ধ রাখা হয়েছিল। কর্ণাটকে রাজভবন উড়িয়ে দেওয়ার হুমকি দিয়েছিলেন এক সন্দেহভাজন ব্যক্তি। তবে গ্রেফতারের পর ওই ব্যক্তি বলেছে যে সে তার কৌতূহল মেটানোর জন্য এটা করেছে।

সম্প্রতি,২২ জানুয়ারি, উত্তরপ্রদেশের অযোধ্যায় প্রাণ প্রতিষ্ঠা অনুষ্ঠান উপলক্ষে, রাম মন্দির বোমা দিয়ে উড়িয়ে দেওয়ার হুমকি দেওয়া হয়েছিল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!