Weather News: সকালের দিকের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলির আবহাওয়ার খবর

আগামী কয়েক দিনের মধ্যেই চড়চড় করে বাড়বে তাপমাত্রা। এমনটাই খবর দিল হাওয়া অফিস। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে হঠাৎ বৃষ্টির সম্ভাবনাও ঘুচতে চলেছে।

 

deblina dey | Published : Mar 12, 2024 8:52 PM IST / Updated: Mar 13 2024, 07:15 AM IST

দক্ষিণবঙ্গই নয় উত্তরবঙ্গেও আগামী কয়েক দিনে তাপমাত্রাও বৃদ্ধি পাবে। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে হঠাৎ বৃষ্টির সম্ভাবনাও ঘুচতে চলেছে। মনোরম বসন্তের দিন এবার শেষ। আগামী কয়েক দিনের মধ্যেই চড়চড় করে বাড়বে তাপমাত্রা। এমনটাই খবর দিল হাওয়া অফিস। মঙ্গলবারবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রাও ৩১ ডিগ্রির মতো যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম ছিল। কলকাতা-সহ রাজ্য জুড়ে পাকাপাকি ভাবে প্রবেশ করতে চলেছে প্রখর গ্রীষ্ম।

বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রাও ৩৪ ডিগ্রির মতো যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি বেশি থাকবে। আগামী কয়েক দিনে সকালের দিকের তাপমাত্রা দুই থেকে তিন ডিগ্রি বাড়বে। উত্তরবঙ্গেও তাপমাত্রা বাড়বে আরও তিন ডিগ্রির বেশি। আপাতত কোথাও বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েক দিনের মধ্যেই চড়চড় করে বাড়বে তাপমাত্রা। এমনটাই খবর দিল হাওয়া অফিস। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে হঠাৎ বৃষ্টির সম্ভাবনাও ঘুচতে চলেছে।

শুধু দক্ষিণবঙ্গ নয় উত্তরবঙ্গেও আগামী কয়েক দিনে তাপমাত্রাও বৃদ্ধি পাবে। বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশের ফলে যে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছিল, সেই সম্ভাবনা আপাতত আর নেই। শুকনো আবহাওয়ায় তাপমাত্রা বৃদ্ধির পূর্বাভাসের খবর জানিয়েছে হাওয়া অফিস। হাওয়া অফিসের তরফ থেকে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। তার আর সম্ভাবনা নেই।

Share this article
click me!