Weather News: দোলে ভিজবে উত্তর ও দক্ষিণ দুই বঙ্গই, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আবহাওয়ার খবর

দুই বঙ্গের মধ্যে উত্তরে বৃষ্টির সম্ভাবনা বেশি, সেই তুলনায় দক্ষিনে হালকা বা মাঝারি বৃষ্টি হবে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়াও বৃষ্টির জলেই দোল খেলবে দুই বঙ্গে আবহাওয়া আগাম জানিয়েছে এই তথ্য।

 

deblina dey | Published : Mar 25, 2024 1:25 AM IST

দক্ষিণবঙ্গের সব জেলাতে হোলির দিন অর্থাৎ মঙ্গলবার থেকে জারি থাকবে বৃষ্টির সতর্কবার্তার কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। গতকাল একটি ঝলমলে দিন কাটতে না কাটতেই আবারও বদলে যেতে চলেছে পরিবেশ। দোলে ভিজবে কলকাতা ও দক্ষিণবঙ্গ ও উত্তরবঙ্গ। তবে দুই বঙ্গের মধ্যে উত্তরে বৃষ্টির সম্ভাবনা বেশি, সেই তুলনায় দক্ষিনে হালকা বা মাঝারি বৃষ্টি হবে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আবহাওয়াও বৃষ্টির জলেই দোল খেলবে দুই বঙ্গে আবহাওয়া আগাম জানিয়েছে এই তথ্য।

গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রির মধ্যেই। আজ সকাল থেকে কলকায়া আংশিক মেঘলা আকাশ এদিনে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। বঙ্গোপসাগরের উপর তৈরি জলীয় বাষ্প ঢুকছে, যার জেরেই এই বৃষ্টিপাত হচ্ছে। তবে বৃষ্টি কমার পর থেকে ক্রমশ বাড়বে তাপমাত্রা।

আবহাওয়া দফতর জানিয়েছে, মঙ্গলবার থেকে কলকাতা-সহ দুই পরগণায় ও বিভিন্ন জেলায় মাঝারি বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। বুধবার পর্যন্ত এই সম্ভবনা জারি থাকবে। এরপর থেকেই পুরোপুরি বদলে যাবে আবহাওয়া। গতকাল সর্বনিন্ম তাপমাত্রা যা ২৮ ডিগ্রিতে ছিল সেটাই বদলে গিয়ে ৩০-৩২ এর ঘরে পৌঁছে যাবে।

Share this article
click me!