Weather News: আংশিক মেঘলা বা মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা, জেনে নিন আবহাওয়ার খামখেয়ালিপনায় কত থাকবে আজকের তাপমাত্রা

আগামি ৫ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রায় কোনও বড়সড় পরিবর্তন হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

deblina dey | Published : Feb 27, 2024 7:39 PM IST

বুধবার থেকে কলকাতা-সহ দক্ষিণের বেশ কয়েকটি জেলায় আংশিক বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়া জেলায় বুধবার আংশিক বৃষ্টি হতে পারে। তবে, বৃষ্টির পরিমাণ থাকবে খুবই সামান্য। বৃষ্টির পাশাপাশি বাজ পড়ারও আশঙ্কা রয়েছে। আগামি ৫ দিনে দক্ষিণবঙ্গের তাপমাত্রায় কোনও বড়সড় পরিবর্তন হবে না বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। বুধবার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২১ ডিগ্রি সেলসিয়াস।

দার্জিলিং থেকে মালদহ, সমস্ত জেলাতেই আবহাওয়া শুকনো থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস। অন্যদিকে উত্তরবঙ্গের আবহাওয়া আপাতত মনোরম। আগামি কয়েকদিনে বৃষ্টি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তাপমাত্রারও কোনও বড়সড় পরিবর্তনের সম্ভাবনা নেই। তবে মার্চ মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গে বাড়বে তাপমাত্রা।

ছত্তিশগড়ের ওপর তৈরি হয়েছে ঘূর্ণাবর্ত। উত্তর বঙ্গোপসাগরে তৈরি হয়েছে একটি বিপরীত ঘূর্ণাবর্ত। একটি পশ্চিমী ঝঞ্ঝা সোমবার ঢুকবে উত্তর-পশ্চিম ভারতে। এই কারণে দক্ষিণবঙ্গে দেখা যাচ্ছে আংশিক মেঘলা আকাশ। উপকূলের জেলাগুলিতে হালকা বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়ে আলিপুর আবহাওয়া দফতর।

Share this article
click me!