Weather News: সকাল থেকেই চড়চড়িয়ে বাড়ছে পারদ, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী অঞ্চলের আজকের আবহাওয়ার খবর

কলকাতায় আগামী কয়েকদিনের জন্য বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে রাতের দিকে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে কোচবিহার-সহ উত্তরবঙ্গে। সন্ধ্যার পর থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতেই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

 

deblina dey | Published : Apr 16, 2024 1:29 AM IST

তাপপ্রবাহের এই ইনিংস চলবে আগামী ২০ এপ্রিল অর্থাৎ চলতি সপ্তাহ পর্যন্ত এমনই থাকবে আবহাওয়া জানিয়েছে হাওয়া অফিস। কলকাতায় সকাল থেকেই রোদ ঝলমলে পরিষ্কার আকাশ। চড়চড়িয়ে বাড়ছে পারদ। আজ প্রায় ৪০ এর কাছাকাছি পৌঁছবে পারদ। কলকাতায় আগামী কয়েকদিনের জন্য বৃষ্টির কোনও পূর্বাভাস নেই। তবে রাতের দিকে হালকা বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে কোচবিহার-সহ উত্তরবঙ্গে। সন্ধ্যার পর থেকেই উত্তরবঙ্গের জেলাগুলিতেই বৃষ্টি হবে বলে জানা গিয়েছে।

এই সপ্তাহের শুরু থেকেই দাবদাহ চলছে কলকাতা ও আশপাশের জেলার, তারপর থেকে বেশ কয়েকটা আবহাওয়ার বেশি পরিবর্তন হয়নি। তবে চলতি সপ্তাহে যে সব জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে তার মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদহ। এর মধ্যে জলপাইগুড়িতেই সবথেকে বেশি সময় ধরে হবে বৃষ্টি।

রাতের দিকে কোচবিহার, বীরভূম ও মুর্শিদাবাদ জেলায় আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। চলতি সপ্তাহের শুক্রবার বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে জানাচ্ছে হাওয়া অফিস। গাঙ্গেয় দক্ষিণবঙ্গে আগামী কয়েকদিন মূলত শুষ্ক এবং উষ্ণ আবহাওয়া থাকবে। তবে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিপাতের সঙ্গে বজ্রপাতের সতর্কতাও জারি করেছে আবহাওয়া দফতর। আগামী সাত দিন দক্ষিণবঙ্গের কোথাও তাপপ্রবাহের সতর্কতা নেই। তবে পরশু থেকে পশ্চিমাঞ্চলের জেলা এবং গাঙ্গেয় বঙ্গের তাপমাত্রা ক্রমশ বাড়বে। বর্তমানে বর্ষার অপেক্ষায় রাজ্যবাসী। এরাজ্যে বর্ষা আসার স্বাভাবিক সময় ১০ জুন। তবে চলতি বছরে কবে বর্ষা বাংলায় পা রাখবে, তা এখনও জানায়নি আলিপুর আবহাওয়া দফতর।

Share this article
click me!