Weather News: কলকাতা থেকে জেলায় আগামী কয়েকদিন বৃষ্টির পূর্বাভাস, জেনে নিন কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকাগুলির আবহাওয়ার খবর

কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে আজ দিনভর বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। যার জেরে দিনের বেশ খানিকটা কমবে তাপমাত্রাও। বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের পাশাপাশি হতে পারে শিলা বৃষ্টি। এমনটাই খবর দিল হাওয়া অফিস।

 

deblina dey | Published : Mar 21, 2024 2:18 AM IST

রবিবার থেকে বৃহস্পতিবার পর্ষন্ত যে ঝড়বৃষ্টির আশঙ্কা থাকবে সে কথা আগেই জানিয়েছিল হাওয়া অফিস। আজ কলকাতা ও জেলাগুলিতে সকাল থেকেই ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টির সম্ভাবনা রয়েছ। উত্তরবঙ্গেও তাপমাত্রাও এই বৃষ্টির জেরে কমবে। কলকাতার পার্শ্ববর্তী জেলাগুলিতে আজ দিনভর বৃষ্টিপাতের আশঙ্কা রয়েছে। যার জেরে দিনের বেশ খানিকটা কমবে তাপমাত্রাও। বেশ কিছু জেলায় বৃষ্টিপাতের পাশাপাশি হতে পারে শিলা বৃষ্টি। এমনটাই খবর দিল হাওয়া অফিস।

সকাল থেকে মেঘলা আকাশ থাকলেও মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে দুই ডিগ্রি কম এবং সর্বোচ্চ তাপমাত্রাও ৩২ ডিগ্রির মতো কম ছিল। কোথাও প্রচুর বৃষ্টি কোথাও আবার হালকা, মোট কথা আরামদায়ক আবহাওয়া থাকবে আজকের সারাদিন। শিলা বৃষ্টিপাত সেই সঙ্গে ঝড়ো হাওয়াতে ভিজবে গোটা দক্ষিণবঙ্গ-সহ বাংলা, এমনটাই খবর দিল হাওয়া অফিস।

বৃহস্পতিবার পর্যন্ত বিকেলের পর বৃষ্টিপাতের আশঙ্কা থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রির মতো এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৯ ডিগ্রির মতো বঙ্গোপসাগরের উপর থেকে প্রচুর পরিমাণে জলীয় বাষ্প প্রবেশের ফলে যে বৃষ্টির অনুকূল পরিস্থিতি তৈরি হয়েছে, সেই সম্ভাবনা বৃহস্পতিবারের পর থেকেই পরিবর্তন হবে।

Share this article
click me!