Weather News: ৫ জেলায় চরম সতর্ক বার্তা, টানা ৫ দিন একই থাকবে কলকাতা-সহ জেলাগুলির আবহাওয়া

তাপপ্রবাহে জ্বলছে দক্ষিণবঙ্গ, জারি রেড অ্যালার্ট। কলকাতাতেও জারি তাপপ্রবাহ, নেই বৃষ্টির সম্ভাবনা। এখানে তাপমাত্রা ৪-৫ ডিগ্রি আরও বাড়তে পারে। পরপর দুদিন থাকতে হবে খুব সাবধানে।

 

 

deblina dey | Published : Apr 21, 2024 7:25 PM IST

রাজ্যের বিভিন্ন জেলায় তাপপ্রবাহ ও জলের অভাবের ফলে বিপর্যয় সৃষ্টি করছে। আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাস অনুসারে আগামী চার দিন কলকাতার তাপমাত্রা ৩-৪ ডিগ্রি বাড়বে। বাংলা জুড়ে চলবে তীব্র তাপপ্রবাহ। ৫ জেলায় লাল সতর্কবার্তা! তাপপ্রবাহে জ্বলছে দক্ষিণবঙ্গ, জারি রেড অ্যালার্ট। কলকাতাতেও জারি তাপপ্রবাহ, নেই বৃষ্টির সম্ভাবনা। কবে বৃষ্টির দেখা মিলবে জানাল আবহাওয়া দপ্তর।

রাজ্যের অনেক জেলায় তাপমাত্রা ৪৩ ডিগ্রি ছাড়িয়েছে। , তাপমাত্রার তেমন কোনও পরিবর্তন হবে না। আলিপুর হাওয়া অফিসের তথ্য অনুসারে পুড়ছে পশ্চিমের জেলাগুলি। পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া এবং বীরভূমে লাল সতর্কতা জারি। এখানে তাপমাত্রা ৪-৫ ডিগ্রি আরও বাড়তে পারে। পরপর দুদিন থাকতে হবে খুব সাবধানে।

আবহাওয়ার তেমন কোনও পরিবর্তন হবে না। তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ৪-৭ ডিগ্রি বেশি থাকবে। অস্বস্তিকর অবহাওয়া থাকবে রাজ্যের অধিকাংশ জেলায়। আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আপাতত আগামী ৫ দিন তাপমাত্রা ও অস্বস্তিকর গরমের হাত থেকে রেহাই পাওয়া যাবে না। জয়পুরের তাপমাত্রাও কলকাতার থেকে কম। দক্ষিণবঙ্গের প্রায় সবকটি জেলায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে। এই রাজ্যের তাপমাত্রার পারদ পিছনে ফেলে দিচ্ছে দিল্লি, চণ্ডীগড়কেও। উত্তরবঙ্গে ঝড়বৃষ্টির পূর্বাভাস থাকলেও দক্ষিণবঙ্গের জন্য আলিপুর হাওয়া অফিস বৃষ্টির কোনও পূর্বভাস দেয়নি।

Share this article
click me!