রোদের পালা শেষ, আগামী দু ঘন্টার মধ্যে ঝমঝমিয়ে বৃষ্টি জেলায় জেলায়, জানুন আবহাওয়ার আপডেট

সকাল থেকেই রোদ ঝলমলে ছিল দিন। শরৎ কাল শুরু পড়তে না পড়তেই শুরু হয়ে গিয়েছে রোদ-বৃষ্টির খেলা। একটানা বৃষ্টির পর দেখা মিলেছে রোদের। কখনও রোদ, কখনও আবার মেঘে ঢেকে যাচ্ছে আকাশ। গরম কাটিয়ে ফের বৃষ্টির পূর্বাভাস, কবে কোন জেলায়?

Parna Sengupta | Published : Sep 4, 2024 12:29 PM IST

115

সেপ্টেম্বর মাস পড়ার সঙ্গে সঙ্গেই বেড়েছে গরম। অল্পবিস্তর বৃষ্টি হলেও তেমন ঝেঁপে বর্ষণ হচ্ছে না। সকাল থেকে চড়া রোদ, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে অস্বস্তি।

215

এই আবহে এবার মিলল সুখবর। উত্তর থেকে দক্ষিণ (South Bengal Weather), রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানাল হাওয়া অফিস।

315

আবহাওয়া দফতর জানাচ্ছে, বুধবার থেকে আগামী ১০ সেপ্টেম্বর অবধি কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রত্যেকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

415

একইসঙ্গে উত্তরবঙ্গের জেলাগুলিতেও বর্ষণ হতে পারে (Weather Update)। কোনও কোনও জেলায় ভারী বৃষ্টিপাতও হতে পারে বলে জানানো হয়েছে।

515

হাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকে আগামী ১০ সেপ্টেম্বর অবধি উত্তরবঙ্গের প্রত্যেকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বর্ষণের (Rainfall Alert) সম্ভাবনা রয়েছে।

615

বুধবার জলপাইগুড়ি, দার্জিলিং, আলিপুরদুয়ার এবং কালিম্পংয়ের কোনও কোনও অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

715

আগামীকালও ওই জেলাগুলিতে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

815

অন্যদিকে দক্ষিণবঙ্গের আবহাওয়ার কথা বলা হলে, আজ দক্ষিণবঙ্গের (South Bengal Weather) কোনও জেলাতেই ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

915

তবে উত্তর ২৪ পরগণা এবং দক্ষিণ ২৪ পরগণায় কিছুক্ষণের জন্য ভারী বৃষ্টি হতে পারে। তবে আগামীকাল থেকে বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। সপ্তাহান্তে একাধিক জেলায় ভারী বৃষ্টিপাত হতে পারে।

1015

আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হচ্ছে, দক্ষিণবঙ্গের (South Bengal) প্রায় সকল জেলাতেই বিক্ষিপ্তভাবে বৃষ্টি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে বলে খবর।

1115

তবে পশ্চিম বর্ধমান, বীরভূম, পুরুলিয়া এবং মুর্শিদাবাদের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। আগামীকালও বীরভূম, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমানের পাশাপাশি পূর্ব বর্ধমানেও সতর্কতা জারি করা হয়েছে।

1215

এদিকে গত সপ্তাহেও কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় বিক্ষিপ্তভাবে বৃষ্টি (Rain) হয়েছিল, যে কারণে তাপমাত্রাও খানিক কমে। তবে এই সপ্তাহের শুরু থেকেই ফের চড়চড় করে বেড়েছে গরম।

1315

সোমবার থেকেই আবহাওয়ার পারদ ঊর্ধ্বমুখী। বর্ষা কাটিয়ে আপাতত ভাদ্রের গরমে পুড়ছে বাংলা। এই আবহে এবার বৃষ্টি নিয়ে স্বস্তির খবর শোনালো হাওয়া অফিস।

1415

ক্রমশ বাড়তে থাকা গরমের মধ্যে এবার দক্ষিণবঙ্গ (South Bengal Weather) এবং উত্তরবঙ্গে বৃষ্টির পূর্বাভাস দিল হাওয়া অফিস।

1515

তবে আজ কলকাতার আবহাওয়ায় বিশেষ হেরফের হবে না বলে জানানো হয়েছে। আকাশে মেঘের আনাগোনার পাশাপাশি বিক্ষিপ্তভাবে কোথাও কোথাও বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos