প্রতীকী শিরদাঁড়া হাতে সিপি পদত্যাগ চাইতে সিপির সঙ্গে দেড় ঘণ্টার বৈঠক জুনিয়ার ডাক্তারদের

২২ ঘণ্টা অবস্থান বিক্ষোভের পর লালবাজারে প্রবেশ করেন জুনিয়ার ডাক্তারদের প্রতিনিধিরা। সিপির সঙ্গে প্রায় দেড় ঘণ্টা বৈঠকের পর জানানো হয়, আলোচনায় সন্তুষ্ট নন তারা।

Saborni Mitra | Published : Sep 3, 2024 12:34 PM IST

110
লালবাজারে জুনিয়ার ডাক্তাররা

শেষ পর্যন্ত দীর্ঘ ২২ ঘণ্টা অবস্থান বিক্ষোভের পরে অবেশেষে লালবাজারে ঢুকতে পারল জুনিয়ার ডাক্তারদের প্রতিনিধি দল।

210
দেড় ঘণ্টা বৈঠক

লালবাজারে কলকাতা পুলিশের সঙ্গে প্রায় এক ঘণ্টা বৈঠক করে জুনিয়ার ডাক্তারদের ২২ প্রতিনিধি। লালবাজার থেকে প্রায় দেড় ঘণ্টা পরে তারা বেরিয়ে আসে।

310
দাবি বিনীত গোয়েলের ইস্তফা

সিপি বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতেই তারা লালবাজারে যায়। সিপির কাছেই সিপির পদত্যাগ দাবি করে।

410
বৈঠকের ফলাফল

লালবাজার থেকে বেরিয়ে জুনিয়ার ডাক্তারদের প্রতিনিধিরা বলেন,তাঁর আলোচনায় সন্তুষ্ট নয়। ১৪ তারিখ ও ১২ তারিখের ঘটনা সম্পূর্ণ অস্বীকার করেছে পুলিশ। তাঁদের দাবি গোটা ঘটনা পুলিশের ব্যর্থতার জন্য।

510
সিপির পদত্যাগ দাবি

ডাক্তারদের প্রতিনিধিরা জানিয়েছে তাঁরা নিজের অবস্থানে অনড় রয়েছে। তাঁরা মনে করেন গোটা ঘটনার নৈতিক দায় নিয়ে সিপির পদত্যাগ করা উচিৎ।

610
অবস্থান উঠলেও প্রতিবাদ চলবে

জুনিয়ার ডাক্তাররা জনিয়েছেন, লালবাজার থেকে তাঁরা কোনও সদুত্তর পাননি। তবে বিবি গাঙ্গগুলি স্ট্রিট থেকে অবস্থান তুলে নিচ্ছেন বলেও জানিয়েছেন। কিন্তু প্রতিবাদ চলবে।

710
সিপি সন্তুষ্ট

জুনিয়ার ডাক্তাররা জানিয়েছেন, সিবি বিনীত গোয়েল তাঁদের সঙ্গে কথা বলেছেন। সেই সময় তিনি জানিয়েছিলেন তিনি নিজের কাজে সন্তুষ্ট। সিপি তাঁদের বলেছেন, যদি তাঁর উর্ধ্বতন কর্তৃপক্ষ মনে করে তিনি ব্যর্থ তবে তাঁকে পদ থেকে সরিয়ে দেওয়া হলে তা তিনি মেনে নেবেন।

810
প্রতীকী শিরদাঁড়া

এদিন লালবাজার অভিযানে যাওয়ার সময় জুনিয়ার ডাক্তাররা একটি প্রতীকী শিরদাঁড়ি নিয়ে গিয়েছিল। সেটেও কলকাতা পুলিশকে দিয়ে এসেছে বলেও জানিয়েছেন।

910
২২ ঘণ্টা অবস্থান বিক্ষোভ

২২ ঘণ্টা পরে কলকাতা পুলিশের ব্যারিকেড সরান হল ফিয়ার্স লেনের রাস্তা থেকে। এই ব্যারিকেজ ছেতে আরও ১০০ মিটার পথ মিছিল করবে আন্দোলনকারীরা। এর পরেই লালবাজার থেকে তাদের অবস্থান বিক্ষোভের দূরত্ব থাকবে ৪০০ মিটার। তবে সেখান থেকেই ২২ জনের প্রতিনিধি দল যাবে লালবাদারে। তবে এই ৪০০ মিটার কলকাতা পুলিশের কোনও ব্যারিকেড থাকবে না। মানববন্ধন করেই ভিড় সামাল দেবেন জুনিয়ার ডাক্তাররা। যদিও ভিড়ের ওপর ওপর নজর রাখবে কলকাতা পুলিশ।

1010
কলকাতায় মানব বন্ধন

এদিন আকজি কর কাণ্ডের প্রতিবাদে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা মানব বন্ধন করেন। পাটুলি থেকে শ্যামবাজার পর্যন্ত চলে মানব বন্ধন।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos