সপ্তাহান্তে শিলাবৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়, বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির ও ঝোড়ো হাওয়ার দাপট কলকাতাতেও

ঝড়বৃষ্টির পাশাপাশি বাজ পড়তে পারে বলেও জানা যাচ্ছে। পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া।

Web Desk - ANB | Published : Apr 2, 2023 1:55 AM IST

এপ্রিলের শুরুতেই নামল তাপমাত্রার পারদ। রবিবারও রাজ্যে অব্যহত বৃষ্টির সম্ভাবনা। সকাল থেকেই মুখভার আকাশের। পাশাপাশি থাকছে শিরশিরে ঠান্ডা ভাবও। আগামী কাল থেকেই বৃষ্টি থামবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর। রবিবার আংশিক মেঘলা আকাশ দেখা গেলেও দক্ষিণবঙ্গে দুপুরের আগে বৃষ্টিপাতের তেমন সম্ভাবনা নেই। ভোরের দিকে মেঘলা আবহাওয়া থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বদলাবে পরিস্থিতি। বেলার দিকে রোদের দেখা মিলতে পারে বলেও জানাচ্ছে হাওয়া অফিস। তবে দুপুরের পর থেকেই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা শহরে। ঝড়বৃষ্টির পাশাপাশি বাজ পড়তে পারে বলেও জানা যাচ্ছে। পাশাপাশি ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। রাতের দিকে ফের আকাশ পরিষ্কার হবে বলে জানা যাচ্ছে।

আলিপুর সূত্রে খবর রবিবার বৃষ্টির সম্ভাবনা একাধিক জেলায়। তালিকায় নাম রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনারও। শিলাবৃষ্টির সম্ভাবনা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, দুই বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে। ঝড়বৃষ্টির সঙ্গে পাল্লা দিয়ে কমছে তাপমাত্রাও। রবিবার, ২ এপ্রিল শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২২ ডিগ্রি সেলসিয়াস। আগামীকাল থেকেই তাপমাত্রা ঊর্ধমুখী হবে বলে জানা যাচ্ছে। রাজ্যে ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে বইতে পারে হাওয়া। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমান ৮৭ শতাংশ। সোমবার থেকেই রাজ্যে আবহাওয়ার উন্নতি হবে বলে আশা করা হচ্ছে। ধীরে ধীরে বাড়বে তাপমাত্রাও।

মাসের শুরু থেকেই ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যের একাধিক জেলায়। শনিবার সামান্য কমেছিল তাপমাত্রাও। কিন্তু কাল থেকেই ফের ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রার। আগামী সপ্তাহতেই তাপমাত্রার পারদ ৩৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে পৌঁছনর কথা। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৯ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে ছিল। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। বৃষ্টির পাশাপাশি ছিল দমকা হাওয়ার প্রভাবও। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৯১ শতাংশ।

আরও পড়ুন - 

এপ্রিলের শুরুতেই নামল তাপমাত্রা, রাজ্যের একাধিক জেলায় অব্যহত বৃষ্টির প্রভাব

সপ্তাহান্তে ভিজবে শহর, কোন কোন জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা? দেখে নিন

মার্চের শেষেও মুখভার আকাশের, পাল্লা দিয়ে বাড়ছে তাপমাত্রাও, দেখে নিন আজ কেমন থাকবে আবহাওয়া

Share this article
click me!