নিউ গড়়িয়া থেকে রুবি পর্যন্ত মেট্রো রেলের ভাড়া কত হচ্ছে? দেখে নিন রেলের তরফে প্রকাশ করা তালিকা

নিউ গড়়িয়ার কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে রুবির হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত চলতে শুরু করবে মেট্রো রেল, তারই ভাড়ার তালিকা প্রকাশ করা হল। 

Web Desk - ANB | Published : Apr 1, 2023 9:55 AM IST

পরিকল্পনামাফিক কাজ এগোলে চলতি বছরেই কলকাতার মেট্রো রেল পথ চলা শুরু করবে নিউ গড়়িয়ার কবি সুভাষ মেট্রো স্টেশন থেকে রুবির হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত। শনিবার এই রুটের ভাড়ার তালিকা প্রকাশ করল মেট্রো রেল কর্তৃপক্ষ। যাত্রা পথে সর্বনিম্ন ভাড়া রাখা হয়েছে মাত্র ৫ টাকা।

নতুন পথের শুরু থেকে শেষ, অর্থাৎ কবি সুভাষ থেকে হেমন্ত মুখ‌োপাধ্যায় স্টেশনের মাঝে মোট ২টি স্টেশন রয়েছে। সেগুলি হল বাঘাযতীনের সত্যজিৎ রায় এবং কালিকাপুরের কবি সুকান্ত। কবি সুভাষ মানে নিউ গড়িয়া থেকে সত্যজিৎ রায় স্টেশন পর্যন্ত ভাড়া রাখা হয়েছে ৫ টাকা। কবি সুভাষ থেকে কবি সুকান্ত, অর্থাৎ কালিকাপুর অবধি ভাড়া হবে ১০ টাকা। কবি সুভাষ থেকে হেমন্ত মুখোপাধ্যায়, অর্থাৎ রুবি অবধি ভাড়া হবে ২০ টাকা। অর্থাৎ এই মেট্রোপথে সর্বোচ্চ ভাড়া হচ্ছে ২০ টাকা আর সর্বনিম্ন ভাড়া ৫ টাকা।

দক্ষিণেশ্বর থেকে নিউ গড়িয়া, অর্থাৎ, মেট্রোর ব্লু লাইনের যাত্রীরা যাতে সরাসরি রুবি মোড় এবং সংলগ্ন এলাকায় দ্রুত পৌঁছতে পারেন, তার জন্য বিশেষ টিকিটের ব্যবস্থাও করেছেন মেট্রো রেল কর্তৃপক্ষ। সরাসরি দক্ষিণেশ্বর কিংবা দমদম স্টেশন থেকে রুবির হেমন্ত মুখোপাধ্যায় স্টেশন পর্যন্ত পৌঁছে যেতে যাত্রীদের দিতে হবে ৪৫ টাকা ভাড়া। এসপ্ল্যানেড, চাঁদনি চক, পার্ক স্ট্রিট কিংবা কালীঘাট স্টেশন থেকে মেট্রোয় একই গন্তব্যে যেতে হলে দিতে হবে ৪০ টাকা। টালিগঞ্জের মহানায়ক উত্তম কুমার স্টেশন থেকে হেমন্ত মুখোপাধ্যায় স্টেশনে যেতে গেলে ৩৫ টাকার টিকিট কাটতে হবে।

এ ছাড়া শীঘ্রই রুবি থেকে সেক্টর ফাইভ যাওয়ার মেট্রো পথও সাধারণ যাত্রীদের জন্য চালু করে দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে। তবে জোকা-তারাতলা রুটে যাত্রী কম থাকায় এখনই সেখানে মেট্রো পরিষেবা বাড়ানো হচ্ছে না। অন্য রুটে দর্শকসংখ্যা সামাল দিতে কলকাতায় আনা হচ্ছে আরও ১৪টি ডালিয়ান রেক।

আরও পড়ুন-

হঠাৎ করেই অনুব্রত মণ্ডলের বাড়িতে তৃণমূল নেতাদের ভিড়, সুকন্যা মণ্ডলকে নিয়ে বাড়ল দলের চিন্তা

দিনে-দুপুরে উত্তর দিনাজপুরের চোপড়ায় শ্যুটআউট, গুলি লেগে মৃত্যু হল তৃণমূল কর্মীর

অমিত শাহের মতো একই সুর কুন্তল ঘোষের বক্তব্যে, অভিষেক বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিস্ফোরক তথ্য প্রাক্তন যুবনেতার

Share this article
click me!