মঙ্গলবার 'দ্রোহের কার্নিভাল' না করার অনুরোধ, চিকিৎসকদের চিঠি মুখ্যসচিবের

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের অনশনের সময় যত এগোচ্ছে ততই এই আন্দোলনের প্রতি সাধারণ মানুষের সমর্থন বাড়ছে। ফলে রাজ্য সরকারের উপর চাপ বাড়ছে।

Soumya Gangully | Published : Oct 13, 2024 3:47 PM IST / Updated: Oct 13 2024, 10:17 PM IST

মঙ্গলবার যখন কলকাতার রেড রোডে রাজ্য সরকারের আয়োজনে দুর্গাপুজোর কার্নিভাল করবে, ঠিক সেই সময় রানি রাসমণি রোডে 'দ্রোহের কার্নিভাল' পালন করার ডাক দিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকরা। কিন্তু রাজ্য সরকার চিকিৎসকদের এই প্রতিবাদ কর্মসূচির অনুমতি দিচ্ছে না। রবিবার চিকিৎসকদের সংগঠন 'জয়েন্ট প্ল্যাটফর্ম অফ ডক্টর্স'-কে চিঠি দিয়ে মঙ্গলবারের কর্মসূচি প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ জানালেন মনোজ পন্থ। তিনি লিখেছেন, 'রাজ্য সরকার আয়োজিত দুর্গাপুজোর কার্নিভাল এবং ‘দ্রোহের কার্নিভাল’ প্রায় একই সময়ে হতে চলেছে। পুজো কার্নিভাল একটি বড় অনুষ্ঠান। হাজার হাজার মানুষ সেই অনুষ্ঠানে যোগ দেন। বিদেশ থেকে বহু গণ্যমান্য ব্যক্তি এই সাংস্কৃতিক ঐতিহ্যের সাক্ষী হতে আসেন। তাই সে সময় ‘দ্রোহের কার্নিভাল’-এর মতো কর্মসূচির কারণে দুর্গাপুজোর কার্নিভালে আসা মানুষদের নিরাপত্তা বিঘ্নিত হতে পারে।' ১১ অক্টোবর কলকাতা হাইকোর্ট যে নির্দেশ দিয়েছে, সে কথাও উল্লেখ করেছেন মুখ্যসচিব।

বৈঠকের প্রস্তাব রাজ্য সরকারের

Latest Videos

রবিবারই চিকিৎসকদের সংগঠনগুলিকে চিঠি দিয়ে বৈঠকে বসার প্রস্তাব দিয়েছেন মুখ্যসচিব। এরপর অন্য চিঠিতে মঙ্গলবার চিকিৎসকদের কর্মসূচি পালন না করার অনুরোধ জানিয়েছেন তিনি। মুখ্যসচিবের এই জোড়া চিঠির পরিপ্রেক্ষিতে চিকিৎসকদের সংগঠন কী সিদ্ধান্ত নেয়, সেদিকে তাকিয়ে সারা বাংলা তথা দেশ।

কার্নিভালের সময় বিক্ষোভ এড়ানোর লক্ষ্যে রাজ্য সরকার

মঙ্গলবার চিকিৎসকদের ‘দ্রোহের কার্নিভাল’ হলে সেই কর্মসূচি থেকে আর জি কর মেডিক্যাল কলেজের ঘটনার বিচারের দাবি উঠবে। অনশনরত জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবির প্রসঙ্গ উঠবে। পুলিশ-প্রশাসনের ভূমিকা নিয়েও প্রতিবাদ হবে। দুর্গাপুজো কার্নিভালের সময় অদূরেই প্রতিবাদের কর্মসূচি চাইছে না রাজ্য সরকার। এই কারণেই চিকিৎসকদের সংগঠনকে চিঠি দিয়ে প্রতিবাদ কর্মসূচি প্রত্যাহার করে নেওয়ার অনুরোধ জানিয়েছেন মুখ্যসচিব।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

জুনিয়র ডাক্তারদের ধর্নামঞ্চের সামনে দুর্নীতির হাঁড়ি, সাধারণ মানুষ লিখছেন তাদের অভিযোগ

জোরালো হচ্ছে আন্দোলন, আংশিক ভাবে পরিষেবা বন্ধের ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের, দেখে নিন কবে থেকে

Share this article
click me!

Latest Videos

দুর্নীতির হাঁড়ী ভরে উঠলো জনগণের অভিযোগে! অনশন মঞ্চের সামনে চাঞ্চল্যকর দৃশ্য! | RG Kar Protest
'অনিকেতের টা আসল অনশন, মুখ্যমন্ত্রী তো ক্যাডবেরি স্যান্ডউইচ খেয়ে অনশন করেছিলেন' বিস্ফোরক শুভেন্দু
সিবিআইয়ের উপরই আস্থা রাখছেন তিলোত্তমার বাবা-মায়ের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Case
Durga Puja 2024 Live: দশমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
একটানা ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের | Doctors on Strike | RG Kar Protest |