মুখ্যসচিবের সঙ্গে বৈঠক শেষে হতাশ ডাক্তাররা! মিলল না কোনও প্রতিশ্রুতি, দ্রোহের কার্নিভাল হচ্ছেই

বৈঠক শেষে কার্যত হতাশ ডাক্তাররা। 

Subhankar Das | Published : Oct 14, 2024 10:43 AM IST / Updated: Oct 14 2024, 05:42 PM IST

ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA) সহ সমস্ত চিকিৎসক সংগঠনের সঙ্গে বৈঠকে বসতে চেয়ে রবিবারই ইমেইল করেছিলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। সেই মর্মেই সব সংগঠনগুলিকে বৈঠকের কথা জানানো হয়।

এরপর সোমবার, দুপুরে স্বাস্থ্য ভবনেই সেই বৈঠক শুরু হয়। মোট ১২টি সংগঠনের তরফ থেকে ২ জন করে প্রতিনিধি সেই বৈঠকে যোগ দেন। উল্লেখ্য, এই বৈঠকে ঢোকার আগে প্রতিটি চিকিৎসক সংগঠনের সদস্যরাই জানান যে, তারা জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবিকে পূর্ণ সমর্থন করছেন। আর তাই তাদের আন্দোলনকেও যৌক্তিক বলে মনে করেন তারা।

Latest Videos

আইএমএ-র রাজ্য শাখার যুগ্ম সম্পাদক রঞ্জন ভট্টাচার্য জানান, “অনশনরত জুনিয়র ডাক্তারদের শারীরিক অবস্থা যথেষ্ট উদ্বেগজনক। আশা করছি, সরকার দ্রুত ১০ দফা দাবির বিষয়টি নিয়ে অগ্রসর হবে।”

আরও পড়ুনঃ

আরজি কর থেকে বহিষ্কৃত হওয়া ৫১ জন চিকিৎসক এবার হাইকোর্টের দ্বারস্থ, মিলল মামলা দায়েরের অনুমতি

সূত্রের খবর, বৈঠকে স্বাস্থ্য সচিবের ইস্তফার প্রসঙ্গটি তোলেন চিকিৎসক সংগঠনগুলির প্রতিনিধিরা। সেইসঙ্গে, স্বাস্থ্য সচিবের ইস্তফার দাবিও তুলেছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা। শুধু তাই নয়, শ্রীরামপুরের বিধায়ক তথা তৃণমূলের চিকিৎসক-নেতা সুদীপ্ত রায়কে রাজ্যের স্বাস্থ্য প্রশাসন থেকে অপসারণের দাবি তোলা হয় সেই বৈঠকে। এই সুদীপ্তবাবু আবার রাজ্যের হেল্থ রিক্রুটমেন্ট বোর্ডেরও সদস্য। সেইসঙ্গে, আরজি করের রোগী কল্যাণ সমিতির প্রাক্তন চেয়ারম্যানও বটে।

কিন্তু এই বৈঠক থেকে বেরিয়ে রীতিমতো হতাশ সিনিয়র চিকিৎসকরা। তাদের বক্তব্য, জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবি পূরণের বিষয়ে কোনওরকম লিখিত প্রতিশ্রুতি মেলেনি সরকারের তরফ থেকে। এক জনের কথায়, “থ্রেট কালচারে অভিযুক্তরা ঘুরে বেড়াচ্ছে। দুর্নীতিগ্রস্ত লোকেরা সব স্বাস্থ্য প্রশাসনের বিভিন্ন পদে বসে রয়েছে। পুলিশের ভূমিকা কী, তা তো আমরা দেখতেই পাচ্ছি। এরপরে কীভাবে স্বাভাবিক পরিস্থিতি ফেরানো সম্ভব?

তারা কার্যত পরিষ্কার করে দিলেন যে, ‘দ্রোহের কার্নিভাল’ হচ্ছেই। মঙ্গলবার, কলকাতায় পুজো কার্নিভালের দিনই ‘দ্রোহের কার্নিভালে’র ডাক দিয়েছেন আন্দোলনরত চিকিৎসকরা। সেই দ্রোহের কার্নিভালে যোগ দেওয়ার জন্য মুখ্যসচিব মনোজ পন্থ এবং স্বরাষ্ট্রসচিব নন্দিনী চক্রবর্তীকে আমন্ত্রণ জানিয়ে এলেন সিনিয়র চিকিৎসকরা।

আরও পড়ুনঃ

'মমতাকে জেতাতে অনেক পরিশ্রম করেছিলাম! পাপ করেছি' অনশন মঞ্চে বিস্ফোরক বৃদ্ধ, ঝাঁঝ বাড়ছে আন্দোলনের

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'জুনিয়র ডাক্তাররা অসুস্থ হয়ে ভর্তি হচ্ছেন, আর এখনও সরকারের টনক নড়েনি' | Junior Doctors Protest |
'বৈঠক নিষ্ফলা! দুর্নীতি চলছে চলবে, এটাই বোঝাতে চেয়েছেন' বিস্ফোরক ডাক্তার Subarna Goswami | Protest
Durga Puja 2024 Live: সন্তোষ মিত্র স্কোয়ারের সিঁদুর খেলা, দেখুন সরাসরি
জুনিয়র ডাক্তারদের 'রাজভবন অভিযান', হুইলচেয়ারে বসেই অভিযানে সামিল বৃদ্ধা | Kolkata Doctors Protest
Suvendu Adhikari Live : বীরভূমের সিউড়িতে বিস্ফোরক শুভেন্দু! দেখুন সরাসরি | Bangla News