আইএমএ সহ সমস্ত চিকিৎসক সংগঠনকে বৈঠকের আহ্বান জানিয়ে ইমেইল মুখ্যসচিবের, কাটছে জট?

অবশেষে আলোচনায় বসতে চেয়ে ইমেইল রাজ্যের। 

Subhankar Das | Published : Oct 13, 2024 4:38 PM IST

অবশেষে আলোচনায় বসতে চেয়ে ইমেইল রাজ্যের। জুনিয়র চিকিৎসকদের আন্দোলনকে সমর্থন জানিয়ে ইতিমধ্যেই একাধিক কর্মসূচি পালন করেছে ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন (IMA)।

আরজি কর কাণ্ডের প্রতিবাদে জুনিয়র ডাক্তারদের অনশনের সমর্থনে আগামী মঙ্গলবার, সর্বভারতীয় এই সংগঠনের তরফ থেকে ১২ ঘণ্টার প্রতীকী অনশনের ডাক দেওয়া হয়েছে। এমনকি, রবিবার এই সংক্রান্ত বিজ্ঞপ্তি রাজ্য শাখার কাছে পৌঁছেও গেছে।

Latest Videos

আর এরপরেই আসরে নামল রাজ্য সরকার। সোমবারই স্বাস্থ্যভবনে আইএমএ সহ অন্যান্য চিকিৎসক সংগঠনকে নিয়ে বৈঠকের ডাক দিলেন মুখ্যসচিব মনোজ পন্থ। ওয়াকিবহাল মহলের ধারণা, অচলাবস্থা কাটাতেই সরকারের তরফে অবশেষে এই উদ্যোগ নেওয়া হল।

এদিকে সূত্রের খবর, চিকিৎসক সংগঠনগুলিকে ইমেইল করে জানানো হয়েছে যে, সোমবারের এই বৈঠকে ২ জন করে প্রতিনিধিকে আসতে হবে। দুপুর ১২.৩০ মিনিট থেকে বৈঠক শুরু হওয়ার কথা রয়েছে। সূত্র মারফৎ জানা যাচ্ছে, জুনিয়র চিকিৎসকদের সংগঠনকেও ইমেইল করেছেন মুখ্যসচিব।

কারণ, মঙ্গলবার পুজো কার্নিভালের দিন ‘দ্রোহের কার্নিভালে’-র ডাক দিয়েছেন তারা। জানা যাচ্ছে, মুখ্যসচিব তাদেরকে ঐ কর্মসূচি থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছেন। উল্লেখ্য, রবিবারই দেশজুড়ে ১২ ঘণ্টা প্রতীকী অনশনের কথা ঘোষণা করেছে আইএমএ। অনিকেত মাহাতো, অনুষ্টুপ মুখোপাধ্যায়, স্নিগ্ধা হাজরাদের পাশে দাঁড়াতে এবার মঙ্গলবার, দেশের সমস্ত হাসপাতালের জুনিয়র চিকিৎসকরা এই কর্মসূচি পালন করবেন বলে জানানো হয়েছে।

সূত্রের খবর, এরপর সন্ধ্যার দিকে মুখ্যসচিব মনোজ পন্থ আইএমএ সহ একাধিক চিকিৎসক সংগঠনকে ইমেইল পাঠিয়ে বৈঠকের ডাক দিয়েছেন। সেই ইমেইলে উল্লেখ করা হয়েছে যে, স্বাস্থ্যভবনের ওই বৈঠকে সংগঠনগুলির তরফ তেকে ২ জন করে প্রতিনিধির উপস্থিতি কাম্য। কারা আসবেন, তা আগে ইমেইল করে জানাতে হবে। যদিও কে বা কারা এই বৈঠকে থাকবেন, তা যদিও এখনও অজানা।

জানা যাচ্ছে, রবিবার জুনিয়র ডক্টরস ফ্রন্টকেও একটি ইমেইল পাঠিয়েছেন মুখ্যসচিব। কার্যত, উৎসবের আবহে প্রতিবাদ জারি রাখতে তারা এবার পুজো কার্নিভালের দিন ‘দ্রোহের কার্নিভালে’-র ডাক দিয়েছেন। অনশনরত চিকিৎসকদের তরফ থেকে ওই দিন আলাদা একটি কর্মসূচিও রয়েছে। সেই ইমেইলে মুখ্যসচিবের আবেদন, পুজো কার্নিভালে দর্শকদের ভিড়ের কথা মাথায় রেখে যেন ওইদিন তারা নিজেদের প্রতিবাদ কর্মসূচি প্রত্যাহার করে নেন। যদিও এই বিষয়ে এখনও জুনিয়র চিকিৎসকদের তরফ থেকে কোনও পাওয়া যায়নি।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

দুর্নীতির হাঁড়ী ভরে উঠলো জনগণের অভিযোগে! অনশন মঞ্চের সামনে চাঞ্চল্যকর দৃশ্য! | RG Kar Protest
'অনিকেতের টা আসল অনশন, মুখ্যমন্ত্রী তো ক্যাডবেরি স্যান্ডউইচ খেয়ে অনশন করেছিলেন' বিস্ফোরক শুভেন্দু
সিবিআইয়ের উপরই আস্থা রাখছেন তিলোত্তমার বাবা-মায়ের, দেখুন কী বললেন তাঁরা | R G Kar Case
Durga Puja 2024 Live: দশমীর পুজো সন্তোষ মিত্র স্কয়ারে, দেখুন সরাসরি
একটানা ৪৮ ঘণ্টা কর্মবিরতির ডাক বেসরকারি হাসপাতালের চিকিৎসকদের | Doctors on Strike | RG Kar Protest |