ধর্ষণ করে খুন কেন করা হয়েছিল আরজি করের পড়ুয়া ডাক্তারকে? গোপন তথ্য ফাঁস করল সিবিআই

কেন নিশানা করা হল ওই তরুণী ডাক্তারকে (RG Kar Incident)? এবার বিস্ফোরক দাবি সিবিআই আধিকারিকের।

Parna Sengupta | Published : Aug 22, 2024 7:43 AM IST

আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ-খুনের ঘটনায় (RG Kar Doctor Death Case) বহু প্রশ্নের উত্তর এখনও অধরা। কলকাতা হাইকোর্টের নির্দেশে গোটা ঘটনার তদন্ত করছে সিবিআই (CBI)। আর তারপরই নানা তথ্য সামনে উঠে আসছে। আর জি কর হাসপাতালে ৩১ বছর বয়সি ডাক্তারি পড়ুয়ার মৃত্যু ঘিরে উত্তাল দেশ। গত ৮ আগস্ট, মারা যাওয়ার দিন নাইট শিফটে ছিলেন তরুণী চিকিৎসক।

জানা গিয়েছে শরীরের একাধিক জায়গায় আঘাতের চিহ্ন, সারা দেহে আঁচড়-কামড়ের দাগ। ময়নাতদন্তের রিপোর্ট দেখলে কার্যত শিউড়ে উঠতে হয়। কিন্তু কেন নিশানা করা হল ওই তরুণী ডাক্তারকে (RG Kar Incident)? এবার বিস্ফোরক দাবি সিবিআই আধিকারিকের।

Latest Videos

সূত্রের খবর, সুবিধাজনক জায়গায় ট্রান্সফারের জন্য হাসপাতালের ভেতর ঘুষ চক্র চলত। এই বিষয়ে উচ্চপদস্থ এক সিবিআই (CBI) আধিকারিক বলেন, ‘আমরা জেনেছি, সেখানে ডাক্তার এবং প্রশাসনের একটি চক্র রয়েছে। যারা কিনা টাকার পরিবর্তে ডাক্তারদের ট্রান্সফার পোস্টিং দেওয়ায় জড়িত ছিল। যে সকল চিকিৎসক নিজেদের পছন্দের মেডিক্যাল কলেজে বদলি চাইতেন, তাঁদের থেকে ২০-৩০ লক্ষ টাকা করে নেওয়া হতো’।

সিবিআই আধিকারিকের দাবি, হাসপাতালের অন্দরে চলতে থাকা এমন চক্রের কথা জানতে পেরে অত্যন্ত ক্ষুব্ধ হয়ে ওঠেন নির্যাতিতা। নানান রকমভাবে প্রতিবাদও করেন তিনি। সেই কারণেই সম্ভবত তাঁকে ‘টার্গেট’ করা হয় বলে অনুমান তদন্তকারী আধিকারিকের।

হাসপাতালের ভেতরে চলা ঘুষ চক্রের সন্ধান পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। সেই সঙ্গেই সামনে এসেছে অবৈধ ওষুধ চক্রের কথা। সিবিআই সূত্রে জানা যাচ্ছে, আরজি করের (RG Kar Hospital) ভেতর চলতে থাকা নানান অনৈতিক কাজকর্মের কথা জেনে যায় নিহত তরুণী। সম্ভবত সেই কারণেই ‘টার্গেট’ করা হয় তাঁকে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |
Suvendu Adhikari Live : কি ফাঁস হতে চলেছে! সাংবাদিক বৈঠকে শুভেন্দু অধিকারী, সরাসরি
ভয়ঙ্কর অবস্থা! নদী বাঁধে বিশাল ধস, মাথায় হাত! গোসাবায় চরম আতঙ্ক ঘরে ঘরে | Gosaba News Today
পুলিসের সামনেই চলে অরাজকতা! যা হল দেখুন | Nadia News Today
দুঘণ্টা জিজ্ঞাসাবাদ! RG Kar কাণ্ডে কার কার নাম বললেন মীনাক্ষী CBI-কে! দেখুন | Minakshi Mukherjee |