Yellow Taxi Rule: হাওড়া স্টেশনে আর মিলবে না প্রিপেইড ট্যাক্সি, নতুন নিয়মে কীভাবে মিলবে গাড়ি? জানুন

হাওড়া স্টেশনের বাইরে দেখা মিলত হলুদ ট্যাক্সির লম্বা লাইন। দীর্ঘ ট্রেন যাত্রার পর প্রিপেইড ট্যাক্সির বুথে লম্বা লাইন দেখা যেত যাত্রীদের। তবে এবার এই প্রিপেইড ট্যাক্সি বন্ধ হতে পারে

Web Desk - ANB | Published : Jul 31, 2023 6:56 AM IST

হাওড়া স্টেশনে আর মিলবে না প্রিপেইড ট্যাক্সি। ট্যাক্সি ভাড়ার বারবারন্ত রুখতেই এই প্রিপেইড ট্যাক্সির ব্যবস্থা চালু করা হয়েছিল। হাওড়া স্টেশনের বাইরে দেখা মিলত হলুদ ট্যাক্সির লম্বা লাইন। দীর্ঘ ট্রেন যাত্রার পর প্রিপেইড ট্যাক্সির বুথে লম্বা লাইন দেখা যেত যাত্রীদের। তবে এবার এই প্রিপেইড ট্যাক্সি বন্ধ হতে পারে বলে জানাচ্ছে রাজ্য পরিবহণ দফতর। মূলত ভীনরাজ্য বা শহর থেকে কলকাতায় আসা যাত্রীদের যাতে গাড়ি পেতে কোনও অসুবিধা না হয় সেই কারণেই এই প্রিপেইড ট্যাক্সি বুথ চালু করা হয়েছিল। যাতে চার্টে নিজের গন্তব্য দেখেই নির্ধারিত ভাড়া জেনে নিতে পারেন যাত্রীরা। তবে ঠিক কী কারণে এই পরিষেবা বন্ধের চিন্তাভাবনা করছে পরিবহন দফতর?

বর্তমানে অ্যাপ ক্যাবের যুগে এক ক্লিকেই ট্যাক্সির ভাড়া জানতে পারেন যাত্রীরা। তবে সেই ভাড়া বেশিরভাগ ক্ষেত্রেই নির্ধারিত ভাড়ার চেয়ে অনেকটাই বেশি হয়। ফলে প্রিপেইড ট্যাক্সির উপর যাত্রীদের ভরসা ছিল অনেক বেশি। পাশাপাশি স্টেশনের বাইরে লাইন দিয়ে গন্তব্য অনুযায়ী কাউন্টারে ভাড়া মেটালেই নিশ্চিন্ত হতে পারতেন যাত্রীরা। তবে এবার হাওড়া স্টেশনে ট্যাক্সি পরিষেবা নিয়ে একেবারে নতুন পরিকল্পনা সাজাচ্ছে রাজ্য পরিবহন দফতর। প্রিপেইড ট্যাক্সি নয় বরং ‘যাত্রী সাথী’ অ্যাপের মাধ্যমে পরিষেবা পাবেন যাত্রীরা। যাত্রীদের সুবিধার জন্যই রাজ্য পরিবহণ দফতর এই অ্যাপ ক্যাব পরিষেবা চালু করেছে বলে জানা গিয়েছে। এই অ্যাপের সাহায্যে ট্রেনের মধ্যে বসে কিংবা স্টেশন থেকেই ক্যাব বুক করতে পারবেন। অবশ্য এই অ্যাপে ট্যাক্সি বুক করার বিষয়টি আপাতত ততটা মসৃণ নয় বলে অভিযোগ ট্যাক্সি বুথের কর্মীদেরই। তবে মূলত ট্যাক্সি পেতে লম্বা লাইন এড়াতেই এই পদক্ষেপ বলে মনে করা হচ্ছে।

Share this article
click me!