আরও এগিয়ে এসেছে আমফান, আবহাওয়া অফিস থেকে জানানো হল বিস্তারিত তথ্য

  • ক্রমেই শক্তি বাড়িয়ে চলেছে ঘূর্ণিঝড়
  • আরও এগিয়ে আসছে আমফান
  • ঘণ্টায় ২০ কিলোমিটার বেগে এগোচ্ছে আমফান
  • সাংবাদিক বৈঠক আবহাওয়া দফতরে 

Jayita Chandra | Published : May 20, 2020 5:58 AM IST / Updated: May 20 2020, 02:15 PM IST

বর্তমানে দিঘা থেকে আমফান অবস্থান করছে মাত্র ১৭৭ কিলোমিটার দূরে। বুধবার বিকেল থেকে সন্ধ্যের মধ্যেই তা আঁছড়ে পড়বে উপকূলবর্তী এলাকাতে। ক্রমেই শক্তি বাড়িয়ে বর্তমানে আমফান শক্তি সংগ্রহ করেছে ব্যাপক। তাই আরও একবার সকলকে সতর্ক করে দেওয়া হল আবহাওয়া অফিস থেকে। বুধবার সকাল ১১ টা নাগাত সাংবাদিক বৈঠক করা হয় কলকাতা আলিপুর আবহাওয়া দফতর থেকে। 

আরও পড়ুনঃ Cyclone Amphan live updates: বাংলায় আছড়ে পড়তে চলেছে আমফান, দিঘার সমুদ্রতট থেকে ক্রমশই কমছে দূরত্ব

ক্রমেই এগিয়ে আসছে আমফান। তার জেরে মাঝারি ও ভারী বৃষ্টিপাত ইতিমধ্যেই শুরু হয়েগিয়েছে বেশ কিছু জেলা ও শহরে। এই ঝড় ল্যান্ডফলের পর কলকাতার খুব কাছ দিয়ে বইতে থাকবে। তাই রেড এলার্ট জারি করা হয়েছে কলকাতায়। এই সময় কলকাতা, কলকাতা, হাওয়া ও হুগলিতে ঝড়ের গতিবেগ হবে ১৩০ কিলোমিটার প্রতি ঘণ্টায়। উপকূলবর্তী অঞ্চলে এই ঝড় ব্যাপক ক্ষয়ক্ষতি করতে সক্ষম। রাজ্যের অন্তবর্তী জেলাগুলিতে হালকা মাঝারি বৃষ্টিপাত হবে। 

২০ তারিখ দুই বঙ্গেই বৃষ্টি হবে। এদিন রাত থেকে উত্তরবঙ্গে ভারী বর্ষণ হবে। সিকিম সহ উত্তর বঙ্গে এইমধ্যেই জারি করা হয়েছে সতর্কতা। ২০ মালদা ও দুই দিনাজপুরে ভারী বৃষ্টির পূর্বাভাস, বৃষ্টি চলবে ২২ তারিখ পর্যন্ত। ঝড়ের দাপট কমবে বৃহস্পতিবার সকালে, তখন তা শক্তিক্ষয় করে দূর্বল হয়ে উঠবে। এরপর তা অতিগভীর নিম্নচাপ হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। সামুদ্রিক জলোচ্ছ্বাস আভন্তরীন এলাকাগুলিতে থাকবে ৪-৫ মিটার। সবুজ সংকেট না মেলা পর্যন্ত সমুদ্রে ও নদীতে নামার ওপর জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। 
 

করোনা মোকাবিলায় রক্ষা করুন নিজেকে, মেনে চলুন 'হু' এর পরামর্শ

সাবধান, করোনা আতঙ্কের মধ্যে এই কাজ করলেই হতে পারে জেল

কী করে করোনার হাত থেকে রক্ষা করবেন আপনার বাড়ির বয়স্ক সদস্যদের, রইল তারই টিপস

শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

Share this article
click me!