পুরুলিয়ায় BJP জেলা সভাপতি বদলের দাবিতে ৫ বিধায়কের চিঠি নাড্ডা-শাহকে, দলের দাবি TMC-র কারসাচি

ওই চিঠিতেই জড়ালো ভাবে পুরুলিয়ার জেলা সভাপতি বদলের দাবি তলা হয়েছে। তালিকায় রয়েছেন পুরুলিয়ার ৫ বিদ্রোহী বিধায়ক। বর্তমানে এই ইস্যু নিয়েই জোরদার চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে।

Jaydeep Das | Published : Jan 21, 2022 7:04 AM IST

বিধানসভা ভোটের পর থেকেই সময়টা ভালো যাচ্ছে না বঙ্গ বিজেপির। শেষ বিধানসভায় ভরাডুবির পর খারাপ ফলের মুখ দেখতে হয়েছে কলকাতা পৌরসভা নির্বাচনেও। এবার রাজ্যজুড়ে পৌরসভা নির্বাচনের (Municipality election )মুখেও একাধিক জেলায় ক্রমেই বাড়ছে কর্মী অসন্তোষ। সূত্রের খবর, ইতিমধ্যেই জেলা বিজেপি সভাপতি বিবেক রাঙ্গাকে (District BJP president Vivek Ranga) বদলের দাবিতে সরব হয়েছে দলেরই একাংশ। এমনকী তারা নাকি ইতিমধ্যেই জে পি নাড্ডাকেও একটি চিঠিও পাঠিয়েছেন। ওই চিঠিতেই জড়ালো ভাবে পুরুলিয়ার জেলা সভাপতি বদলের দাবি তলা হয়েছে। তালিকায় রয়েছেন পুরুলিয়ার ৫ বিদ্রোহী বিধায়ক (5 rebel MLAs of Purulia)। বর্তমানে এই ইস্যু নিয়েই জোরদার চর্চা শুরু হয়েছে বঙ্গ রাজনীতির অন্দরে।

এদিকে এখনও পর্যন্ত চিঠির সত্যতা স্বীকার করেনি গেরুয়া শিবির।এদিকে পৌরসভা নির্বাচনে জেলার তিনটি পৌরসভা দখল করার জন্য যখন মরিয়া পুরুলিয়া বিজেপি,সেই সময় জেলার নবনিযুক্ত সভাপতিকে ঘিরে কোন্দলকে যে স্বভাতই দলের মধ্যে চাপ বাড়বে তা বলাই বাহুল্য। যদিও এই ইস্যুতে বিজেপির পুরুলিয়ার যে পাঁচ বিধায়কের নাম সামনে এসেছে তারা মুখে কুলুপ এঁটেছেন। এদিকে বিষয়টি নিয়ে পুরুলিয়া জেলা বিজেপির নবনিযুক্ত সভাপতি বিবেক রাঙ্গা, পুরুলিয়ার সাংসদ তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং, জয়পুর বিধানসভার বিধায়ক নরহরি মাহাতোররা সাংবাদিকদের মুখোমুখি হন।

আরও পড়ুন-মা ক্যান্টিন ও ক্লাবের অনুদানে হাজার কোটির নয়-ছয়, মমতার বিরুদ্ধে রাজ্যপালের কাছে নালিশ শুভেন্দুর

এই প্রসঙ্গে বলতে গিয়ে পুরুলিয়ার সাংসদ তথা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক জ্যোতির্ময় সিং সাফ জানান, এ বিষয়ে আমার কিছু জানা নেই। আমার মনে হয় না এরকম কিছু আছে। কারণ আমাদের এখানে বিজেপির শক্তি এত বেশি তৃণমূল কংগ্রেস তাতে আঁতকে উঠেছে।সেজন্য  গুজব ছড়ানোর কৌশল করছে। কারণ শ্রীরামপুরের সাংসদ বনাম যুবরাজের মধ্যে যে কাদা ছোড়াছুড়ি শুরু হয়েছে এ বিষয়টি ধামাচাপা দেওয়ার জন্য তৃণমূল কংগ্রেস বিভিন্ন জায়গায় এই ধরনের খবর করার চেষ্টা করছে। আগামিদিনে  তৃণমূল কংগ্রেসে কোন অস্তিত্ব থাকবে না।

আরও পড়ুন-রক্ষকই ভক্ষক, তল্লাশির নামে ব্যবসায়ীর বাড়িতে ২৫ লক্ষ টাকা সহ ৩৪ ভরি সোনা লুট পুলিশের

এখানেই না থেমে রাজ্যের শাসক দলের বিরুদ্ধে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে তিনি বলেন, আগামী পৌরসভা নির্বাচনে পুরুলিয়ার তিনটি পৌরসভায় ভালো ফল করবে বিজেপি। জেলায় তিন শূন্য হবে, তৃণমূল এটা সুনিশ্চিত। অন্যদিকে তৃণমূল কংগ্রেসর বিরুদ্ধে তোপ দাগতে দেখা যায় জেলা সভাপতি বিবেক রাঙ্গাকেও। এই প্রসঙ্গে তিনি বলেন, এরকম কোনো অভিযোগ হয়নি। এমন চিঠিও হয়নি। তৃণমূল কংগ্রেসের মিডিয়ায় মাধ্যমে এটা একটা কৌশল। সংগঠনগত ভাবে যখন কিছু করতে পারছে না তখন অন্য ভাবে বিভ্রান্ত করছে। আমার বিধায়ক থেকে প্রত্যেকটা কর্মীর সাথে সম্পর্ক রয়েছে। বিধায়ক সুদীপ মুখোপাধ্যায়ের সাথে আমার সম্পর্ক ভালো। অপর বিধায়ক নরহরি মাহাতো আমার অভিভাবক।

আরও পড়ুন-স্ত্রীর প্রেমিকের হাতে খুন স্বামী, ব্যাপক চাঞ্চল্য পুরুলিয়ায়

 

Read more Articles on
Share this article
click me!