ধূপগুড়িতে পাথর বোঝাই গাড়ি উল্টে মৃত ১৪, শোকপ্রকাশ করে ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী

  • ভয়াবহ পথ দুর্ঘটনা ধূপগুড়িতে 
  • প্রাণ হারিয়েছেন ১৪ জন 
  • প্রধানমন্ত্রীর পর ক্ষতিপূরণ ঘোষণা মমতার 
  • নিহত পিছু ২.৫ লক্ষ টাকা 

Jayita Chandra | Published : Jan 20, 2021 10:07 AM IST / Updated: Jan 20 2021, 03:43 PM IST

ধূপগুড়ির ভয়াবহ পথদুর্ঘটনার খবর ছড়িয়ে পড়তেই মুহূর্তে তৎপর হয় রাজ্য সরকার। দফায় দফায় এলাকা পর্যবেক্ষণ করতে উপস্থিত হয় স্থানীয় কাউন্সিলার থেকে শুরু করে পুলিশকর্তারা। ঠিক কীভাবে ঘটল এই পথ দুর্ঘটনা, বিস্তারিত ভাবে ক্ষতিয়ে দেখা হচ্ছে, পাশাপাশি খবর উঠে আসে তিন গাড়ি ভুল পথে চলছিল, যা নিয়ে এখনও নির্দিষ্ট কিছু জানানো হয়নি স্থানীয় প্রশাশনের পক্ষ থেকে। মুখ্যমন্ত্রী গভীর শোক প্রকাশ করেছেন এই ঘটনায়। নিহতদের মাথাপিছু ২.৫ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেন তিনি, পাশাপাশি জানান আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা, আঘাতের পরিমাণ সামান্য যাদের, তাদের দেওয়া হবে ২৫ হাজার টাকা। 

 

পাথর বোঝাই গাড়ি উল্টে ভয়াবহ দুর্ঘটনা জলপাইগুড়ির ধুপগুড়িতে। তিন তিনটে গাড়ি উল্টে প্রাণ হারালো ১৩। বরযাত্রী বোঝাই গাড়ি মুহূর্তে চাপা পড়ে যায় পাথর বোঝাই গাড়িতে। ঘটনাটি ঘটে ধূপগুড়ি ময়নাগুড়ি মধ্যবর্তী এশিয়ান হাইওয়েতে জলঢাকা ময়নাতলি এলাকায়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় ধূপগুড়ি থানার পুলিশ এবং দমকল কর্মীরা। এই খবর মুহূর্তে ছড়িয়ে পড়ে সর্বত্র। 

আরও পড়ুন- ধূপগুড়িতে বরযাত্রীর গাড়ি উল্টে বড়সড় দুর্ঘটনা, চার শিশু সহ ১৩ জনের মৃত্যু

মৃতদের ধূপগুড়ি হাসপাতালের নিয়ে যাওয়া হয়। আহতেদর মধ্যে ৭ জন পুরুষ,১ শিশু এবং ৩ জন মহিলাকে সুপার স্পেশ্যালিটি হাসপাতালে স্থানান্তর করা হয়। এদিকে ঘটনার জেরে প্রায় ৩ ঘন্টা এশিয়ান হাইওয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়। ঘটনার খবর পেয়ে ধূপগুড়ি হাসপাতালে আসেন জেলা পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব। এরপরেই ধূপগুড়ি হাসপাতালে উপস্থিত হন জলপাইগুড়ি রেঞ্জের ডি আই জি। খবর পেয়ে ধূপগুড়ি হাসপাতালে পৌছান ধূপগুড়ির বিধায়ক মিতালী রায়।

অন্যদিকে ধূপগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান রাজেশ কুমার সিং কলকাতায় থাকাকালীন বিষয়টি সর্ম্পকে খোজ নেন   অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং মৃত এবং আহতদের পরিবারের পাশে থাকার নির্দেশ দেন বলে জানিয়েছেন ভাইস চেয়ারম্যান। 

উত্তরবঙ্গের ধুপগুড়ি ঘটনায় দুঃখ প্রকাশ করে ক্ষতিপূরণ ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী। গতকাল রাতে ধুপগুড়ি তে মর্মান্তিক পথ দুর্ঘটনায় ১৪জন মারা যায়। এই ঘটনায় আজ পুরুলিয়া বেলগুমা পুলিশ লাইনের প্রশাসনিক কর্মসূচির মাঝেই দুঃখ প্রকাশ করে ক্ষতিপূরণ ঘোষণা করেন মুখ্যমন্ত্রী।গতকাল পুরুলিয়ার জনসভা শেষে সার্কিট হাউসে রাত্রিযাপন করার পর আজ পুরুলিয়া বেলগুমা  পুলিশ লাইনে কনফারেন্স হলে পুরুলিয়া বহরমপুর পূর্ব মেদেনিপুর এবং ঝাড়গ্রাম জেলায় দূর নিয়ন্ত্রণ প্রযুক্তির মাধ্যমে একগুচ্ছ প্রকল্পের শিলান্যাস করেন মুখ্যমন্ত্রী। কর্মসূচি শেষ করার পর বেলগুমা পুলিশ  লাইন  থেকে হেলিকপ্টারে করে কলকাতার উদ্দেশ্যে রওনা হন  রাজ্যের প্রশাসনিক প্রধান ।

Share this article
click me!