মালবাজারে মমতা কথা বললেন হড়পা বানে নিহতদের পরিবারের সঙ্গে, মুখ্যমন্ত্রীকে 'পর্যটক' কটাক্ষ নিশীথের

মালবাজারে মমতা বন্দ্যোপাধ্যায়। কথা বলছেন হড়পা বানে নিহতদের পরিবারের সঙ্গে। কিন্তু তাঁর এই উত্তরবঙ্গ সফরকে রীতিমত কটাক্ষ করলেন নিশীথ প্রামানিক। তিনি মুখ্যমন্ত্রীকে পর্যটকদের সঙ্গে তুলনা করেন।

Web Desk - ANB | Published : Oct 17, 2022 2:48 PM IST

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গ সফরে রয়েছে। সোমবার তিনি কলকাতা থেকে বাগডোগরা হয়ে মালবাজার যান। সেখানে দুর্গাপুজোর বিসর্জনে দুর্ঘটনায় নিহতদের পরিবার ও আহতদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু মুখ্যমন্ত্রীর এই মালবাজা সফরকে রীতিমত কটাক্ষ করলেন বিজেপি নেতা তথা কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামানিক। তিনি মুখ্যমন্ত্রীকে পর্যটকদের সঙ্গে তুলনা করেন। 

নিশীথ  প্রামানিক বলেন উত্তরবঙ্গের মানুষ অতিথি পরায়ন। এই সময়টা উত্তরবঙ্গের পর্যটন মরশুম। আর 'মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরবঙ্গ সফর সাধারণ পর্যটকদের ভ্রমণের মতই। যে পর্যটকরা আসছেন আর ভ্রমণ করে চলে যাচ্ছেন তাদের মতই মুখ্যমন্ত্রীর এই সফরকেই দেখছি আমরা। আর সেই কারণেই মুখ্যমন্ত্রীকে আমরা স্বাগত জানাচ্ছি।' নিশীথ প্রামানিকের কথায় বাকি পর্যটকদের সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনও পার্থক্য নেই। 

এদিন মালবাজারে দশমীর রাতে দুর্ঘটনায় নিহতদের পরিবারের সঙ্গে দেখা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাদের বাড়িতে গিয়ে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। স্বজনহারাদের পাশে থাকার আশ্বাস দেন। পরিবার আর পরিজনদের অভিযোগও শেনেন তিনি। প্রথমেই তিনি দুর্ঘটনায় নিহত তপন অধিকারীর বাড়িতে যান। মালবাজারে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন,  থেকে স্থানীয় প্রশাসন থেকে শুরু করে সাধারণ মানুষ এমন কি বিপর্যয় মোকাবিলা বাহিনী রাতভর কাজ করেছিল দুর্ঘটনার দিনে। ৪৫০ জনের জীবন বাঁচানো সম্ভব গয়েছে। পাশাপাশি উদ্ধারকরীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি। 

তবে মাল নদীতে হড়পা বান আগে বিজয় দশমীর দিন। সেই সময়  সেখানে প্রচুর প্রতিমা নিয়ে আসা হয়েছিল বিসর্জনের জন্য। হড়পাবান এসে ভাসিয়ে নিয়ে যায় সবকিছু। জলের তোড়ে ভেসে গিয়ে মৃত্যু হয় ৮ জনের। উদ্ধার করা হয়েছে ৪৫০ জনকে। মৃতদের পরিবারের জন্য রাজ্য ও  কেন্দ্র সরকার আর্থিক ক্ষতিপুরণ ঘোষণা করেছে। 
 

মুখ্যমন্ত্রীর কাছে উত্তরবঙ্গের মানুষের দাম ঠিক কত? মুখ্যমন্ত্রীর সফরের আগে এই প্রশ্ন তুলল কংগ্রেস। কারণ কংগ্রেসের দাবি মালবাজারের ঘটনার এতদিন পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সেখানে যাচ্ছেন। এই সফরকে 'অবসরকারীল সফর' বলেও কটাক্ষ করে  কংগ্রেস। কংগ্রেস নেতাদের কথায় মাল নদীতে বিসর্জনের দিন তেমনভাবে কোনও সতর্কতা নেওয়া হয়নি। আর সেই কারণে সরকারিভাবে আট জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি কংগ্রেসের অভিযোগ মালবাজার পুরসভার গাফিলতি আর দুর্নীতির কারণেই মাল নদীতে হড়পা বানে দুর্ঘটনা ঘটেছিল। মমতা বন্দ্যোপাধ্যায় নিহতদের পাশে দাঁড়ানোর পাশাপাশি মালবাজার পুরসভার দুর্নীতি যাতে ক্ষতিয়ে দেখেন তারও আর্জি জানিয়েছে কংগ্রেস।  

'সৌরভের সঙ্গে অন্যায় হয়েছে, তাঁকে আইসিসিতে পাঠান হোক', দমদম বিমানবন্দরে দাঁড়িয়ে অমিত শাহকে নিশানা মমতার

'অবসরকালীন সফর', মুখ্যমন্ত্রী মমতার মালবাজার যাওয়াকে কটাক্ষ কংগ্রেসের

Drishyam 2: আজয় দেবগন ধরা পড়ে যাবেন? টাব্বুর দোসর হয়ে দৃশ্যম ২-তে রহস্যের জট খুলতে পারবেন অক্ষয় খান্না

Share this article
click me!