"হাড়িভাঙ্গা আমের নাম শুনেছিলাম কখনও খাইনি", শেখ হাসিনাকে চিঠি ‘আপ্লুত’ মমতার

মুখ্যমন্ত্রীকে আম পাঠিয়েছিলেন শেখ হাসিনা। চিঠির মাধ্যমে হাসিনাকে ধন্যবাদ জানালেন মমতা।

Asianet News Bangla | Published : Jul 9, 2021 12:37 PM IST

বাংলাদেশের হাড়িভাঙ্গা আমেই আপ্লুত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ওপার বাংলা থেকে পাঠানো এই উপহার পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞতা জানিয়ে চিঠি দিলেন তিনি।

আরও পড়ুন- উচ্চ প্রাথমিক শিক্ষক নিয়োগে কাটল জট, স্থগিতাদেশ প্রত্যাহার হাইকোর্টের

মুখ্যমন্ত্রীকে আম পাঠিয়েছিলেন শেখ হাসিনা। চিঠির মাধ্যমে হাসিনাকে ধন্যবাদ জানালেন মমতা। তিনি লেখেন, "শ্রদ্ধেয়া হাসিনা দি, আপনার পাঠানো আম পেয়ে আমার খুব ভাল লেগেছে। বাংলাদেশের রংপুর জেলার হাড়িভাঙ্গা আমের নাম আমি শুনেছিলাম, আগে কখনও খাইনি। আপনি এত আম পাঠিয়েছেন যে আমি দু’হাত ভরে বিলিয়েছি। ওই আমের মধ্যে আপনার যে স্নেহ এবং বাংলাদেশের যে সৌরভ মিশে আছে তাকে আমি সম্মান জানাই। আমি সত্যিই আপ্লুত। শ্রদ্ধা নেবেন।"

আরও পড়ুন- "বাম-কংগ্রেস না থাকলে বিধানসভায় ভালো লাগে না", বলছেন সুব্রত মুখোপাধ্যায়

 

 

আরও পড়ুন- ছেলের আবাস যোজনার বাড়িতে ঠাঁই হয়নি, বৃষ্টিতে কাঁচাবাড়ি ধসে মৃত্যু মায়ের

গত ৪ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আম উপহার পাঠান বাংলাদেশের রাষ্ট্রপ্রধান শেখ হাসিনা। উভয়ের জন্যই ২৬০০ কেজি হাড়িভাঙ্গা আম পাঠিয়েছিলেন তিনি। প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রীর পাশাপাশি উপহার দেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকেও। ভারত-বাংলাদেশ সীমান্তে বেনাপোল হয়ে সে আম ভারতে আসে।

আরও পড়ুন- বিস্ফোরণের শব্দে কেঁপে উঠল পূর্ব বর্ধমান, বাড়ি ভেঙে পড়ে জখম ৩

তবে শুধু বাংলার মুখ্যমন্ত্রীকেই নয়, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের জন্যও হাড়িভাঙ্গা আম উপহার হিসেবে পাঠিয়েছেন হাসিনা। দুই দেশ ও দুই দেশের বাঙালির মধ্যে সৌহার্দ্য অক্ষুন্ন রাখতে সৌজন্য হিসেবে এই উপহার পাঠান তিনি। অবশ্য রাজনীতির বাইরে হাসিনার সঙ্গে মমতার সম্পর্ক খুবই ভালো। প্রতি বছরই উপহার হিসেবে দুই বাংলার মধ্যে আম-ইলিশ-শাড়ি এসব আদানপ্রদান হয়ে থাকে। আর এবারও তার ব্যতিক্রম হল না।

Share this article
click me!