Nadia Accident: মৃতের পরিবারকে ২ লাখ করে অনুদান, নদিয়ার দুর্ঘটনায় টুইট বার্তা মোদীর

নদিয়ার হাঁসখালি পথ দুর্ঘটনায় মৃতের পরিবারকে অনুদানের কথা ঘোষণা করেছেন প্রধামন্ত্রী । মৃতের পরিবাররে প্রতি সমবেদনা জানিয়ে 'দুর্ঘটনায় আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক', বলে টুইট করেছেন মোদী।

 

Asianet News Bangla | Published : Nov 28, 2021 11:34 AM IST / Updated: Nov 28 2021, 05:05 PM IST

নদিয়ার হাঁসখালি পথ দুর্ঘটনায় মৃতের পরিবারকে অনুদানের কথা ঘোষণা করেছেন প্রধামন্ত্রী । উল্লেখ্য,  নদিয়ার হাঁসখালিতে ভয়াবহ পথ দুর্ঘটনায় (Nadia Hanskhali Road Accident ) মৃত্যু হয় ১৮ জনের। একটি শববাহী গাড়ির সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৮ জনের। মর্মান্তিক এই 'দুর্ঘটনায় আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক', বলে টুইট করেছেন দেশের প্রধানমন্ত্রী মোদী (PM Modi) ।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, 'পশ্চিমবঙ্গের নদিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহতদের নিকট-আত্মীয়কে প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে এককালীন ২ লক্ষ টাকা অনুদান দেওয়া হবে। দুর্ঘটনায় আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে।' ভয়াবহ এই সড় দুর্গটনায় আগেই তিনি শোকপ্রকাশ করেছেন। প্রধানমন্ত্রী বলেছেন, পশ্চিমবঙ্গের নদিয়ায় সড়ক দুর্ঘটনায় প্রাণহানির ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। মৃতের পরিবারকে সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী। দুর্ঘটনায় আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুক বলে বার্তা মোদীর। উল্লেখ্য, নদিয়ার হাঁসখালিতে ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হয় ১৮ জনের। একটি শববাহী গাড়ির সঙ্গে লরির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মৃত্যু হয় ১৮ জনের। পরে হাসপাতালে চিকিৎসারত অবস্থায় আরও একজনের মৃত্যু হয়। আহত ৫ জন। তাঁদের মধ্য়ে অনেকেরই অবস্থা আশঙ্কাজনক। মৃতের সংখ্যা আৎও বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে। জানা গিয়েছে, উত্তর ২৪ পরগণার বাগদা থানা এলাকা থেকে একটি মৃতদেহ নিয়ে নবদ্বীপ শ্মশানের উদ্দেশ্যে রওনা দেয় একটি শববাহী গাড়ি। রাত ১২ টা নাগাদ নদিয়ার হাঁশখালি থানার ফুলবাড়ি এলাকা দিয়ে ওই শববাহী গাড়িটে মৃত দেহ নিয়ে আসছিল, ঠিক ওই সময়তেই একটি  পাথর বোঝাই লরি দাঁড়িয়েছিল। আচমকা দাঁড়িয়ে থাকা লরিটিকে সজোরে ধাক্কা মারে শববাহী ম্যাটাডোর। এর জেরে গাড়ি থেকে ছিটকে পড়েন একাধিক যাত্রী। শববাহী গাড়িতে প্রায় ৩৫ থেকে ৪০ জন ছিলেন বলে প্রাথমিকভাবে খবর পাওয়া গিয়েছে। ঘটনাস্থলেই প্রাণ হারিয়েছেন ১৭ জন। পরে হাসপাতালে আরও একজনের মৃত্য়ু হয়।

আরও পড়ুন, Tripura: 'ত্রিপুরায় সান্ত্বনা পুরষ্কার তৃণমূলের', আগরতলা পুরসভা BJP-র দখলে যেতেই বার্তা সুকান্তের

অপরদিকে, নদিয়ার হাঁসখালির পথ দুর্ঘটনায় মোদীর পাশাপাশি শোক প্রকাশ করেছেন রাজ্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়, রাজপাল জগদীপ ধনখড় , বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী  এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ । মৃতদের পরিবাররের প্রতি সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায় বলেছেন, 'নদিয়ার পথ দুর্ঘটনার খবরে আমি মর্মাহত। মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি। কঠিন সময় ভগবান তাঁদের সকলের সহায় হন। রাজ্য সরকার সকলের পাশে রয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে প্রশাসনের তরফে।' যদিও মুখ্যমন্ত্রীর তরফে আশ্বাস থাকা সত্ত্বেও মৃতদের আত্মীয়দের তরফে শক্তিগড় জেলা হাসপাতালে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলা হয়েছে। স্বাস্থ্যকর্মী এবং নার্সদের থেকে কোনও রকম সাহায্য পাওয়া যায়নি বলে অভিযোগ করেছে রোগীর পরিবার। তবে কী কারণে এতবড় দুর্ঘটনা হয়েছে, এনিয়ে তদন্ত শুরু করেছে হাঁসখালি থানার পুলিশ।

Read more Articles on
Share this article
click me!