'পুরভোটে কুঁড়ি হবে, পদ্ম ফুটবে না', ‘মায়ের ডাকে’ তারাপীঠে পুজো দিয়ে BJP-কে খোঁচা অনুব্রতর

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং নিজের মেয়ে সুকন্যা মণ্ডলের মঙ্গল কামনায় এদিন তারাপীঠ মন্দিরে মা তারার পুজো দেন অনুব্রত। তাঁর সঙ্গে ছিলেন বিধান সভার ডেপুটি স্পিকার আশিস বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, লাভপুর, ময়ূরেশ্বর, নলহাটি বিধানসভার বিধায়করা।

Web Desk - ANB | Published : Jan 27, 2022 6:23 PM IST / Updated: Jan 28 2022, 12:16 AM IST

‘মায়ের ডাকে’ পুরভোটের আগে বৃহস্পতিবার তারাপীঠে (Tarapith) পুজো দিতে গিয়েছিলেন বীরভূমে তৃণমূলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল (Anubrata Mandal)। সেখানে গিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিজেপি-কে (BJP) কড়া ভাষায় আক্রমণ করলেন তিনি। বলেন, "পুরভোটে (Municipal Elections) কুঁড়ি হবে, কিন্তু ফুল আর ফুটবে না। পাপড়ি বার হবে না"
    
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee), তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee) এবং নিজের মেয়ে সুকন্যা মণ্ডলের মঙ্গল কামনায় এদিন তারাপীঠ মন্দিরে মা তারার পুজো দেন অনুব্রত। তাঁর সঙ্গে ছিলেন বিধান সভার ডেপুটি স্পিকার (Deputy Speaker) আশিস বন্দ্যোপাধ্যায়, মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, লাভপুর, ময়ূরেশ্বর, নলহাটি বিধানসভার বিধায়করা। পুজো দেওয়ার আগে মন্দিরে সাংবাদিকদের মুখোমুখি হন অনুব্রত মণ্ডল। তিনি বলেন, "মা ডেকেছেন, তাই এসেছি। মা না ডাকলে আসি না।" রাজ্যে আসন্ন পুরভোটে বিজেপি-র ফল কেমন হতে পারে, সাংবাদিকরা এই প্রশ্ন করতেই অনুব্রত বলেন, "পুরভোটে কুঁড়ি হয়েই থাকবে বিজেপি-র ফুল ফুটবে না। পদ্মের পাপড়ি বার হবে না।" 

আরও পড়ুন- 'কমিউনিস্টরা কাউকে ওপরে উঠতে দেয়নি, বুদ্ধদেবকেও পদ্মশ্রী নিতে দিল না', বিস্ফোরক দিলীপ

সবাই কি মনোনয়ন জমা দিতে পারবে? প্রশ্নের উত্তরে তিনি বলেন, "আমাদের সব আসনে মনোনয়ন জমা করা হবে। বিরোধীরা পারবে কি না সেটা তারা বলতে পারবে। তারা প্রার্থী না পেলে আমি কি করব। আমি তো অন্য দলের প্রার্থী খোঁজার ঠেকা নিইনি। আমি আমার দলের ঠেকা নিয়েছি।” এবার পুরসভা নির্বাচন কেমন হবে? এ প্রসঙ্গে অনুব্রত জানান, “এটা নির্বাচন নয়। তাস খেলা। তাস খেলতে খেলতে নির্বাচন হয়ে যাবে।” পাশাপাশি দলের বিক্ষুব্ধদের প্রতিও আজ কড়া বার্তা দেন দলের জেলা সভাপতি অনুব্রত মণ্ডল। তিনি বলেন, "দলের কেউ যদি বিরোধিতা করে তাদের পিঠে হাত বুলিয়ে দেওয়া হবে। আদর করা হবে।"

আরও পড়ুন, 'জাতীয় পতাকার বদলে উঠল তৃণমূলের পতাকা, জাতীয় সঙ্গীতকেও অপমান', ভিডিও শেয়ার করে অভিযোগ শুভেন্দুর

স্বাভাবিকভাবেই জেলা তৃণমূল কংগ্রেস সভাপতির এই মন্তব্যকে কেন্দ্র করে আবারও সরগরম রাজ্য-রাজনীতি। এর আগেও কখনও ‘উন্নয়ন রাস্তায় দাঁড়িয়ে থাকবে’, ‘গুড়-বাতাসা-জল’ আবার কখনও ‘চরাম চরাম ঢাক বাজবে’ বলে মন্তব্য করেছিলেন তিনি। আর তাঁর সেই সব মন্তব্যকে কেন্দ্র করে ভোটের আগে বারবার সরগরম হয়ে উঠেছিল রাজ্য রাজনীতি। এবার পুরসভার নির্বাচনের আগে আবারও তেমনই মন্তব্য করলেন ‘কেষ্ট’।

আরও পড়ন- বাড়ছে স্কুলছুটদের সংখ্যা, স্কুল খোলার দাবিতে হাইকোর্টে মামলা শিক্ষকের

এদিকে অনুব্রতর এই মন্তব্য প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar) বলেন, "ফুল ছাড়া পৃথিবী খুব অসুন্দর। আর পদ্ম ছাড়া তো পুজোই হয় না বাঙালির। অনুব্রতবাবুর এই সৌন্দর্যবোধ নেই। আগামী দিনে তাঁর সৌন্দর্যবোধের উদয় হোক, ঈশ্বরের কাছে এই প্রার্থনা করি।" এছাড়া অনুব্রতর 'তাস খেলতে খেলতে নির্বাচন' হওয়া মন্তব্যের প্রেক্ষিতে সুকান্ত বলেন, "ওঁদের কাছে গণতন্ত্র হয়তো তাস খেলা, আমাদের কাছে তা নয়।"

Read more Articles on
Share this article
click me!