Municipal Election in WB: দেখা মিলল সান্তা ক্লজের, বড়দিনকে হাতিয়ার করেই অভিনব প্রচার তৃণমূলের

খড়গপুর শহরের ২৫ নম্বর ওয়ার্ড তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে ডিএমএস কলেজ এলাকায় লোকের বাড়িতে বাড়িতে গিয়ে হাতে বড়দিনের কেক তুলে দিয়ে প্রচার সারল ঘাসফুল শিবির। এই অভিনব প্রচার নিয়ে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় পড়ে গিয়েছে সাড়া।

Jaydeep Das | Published : Dec 25, 2021 2:38 PM IST

কলকাতা পুরসভার(Kolkata Municipality) ভোট পর্ব মিটতেই ইতিমধ্যেই গোটা রাজ্যেই বেজে গিয়েছে পুরভোটের দামামা। এদিকে কলকাতায় ফের বিপুল সংখ্যা গরিষ্ঠতায় ক্ষমতায় ফিরেছে তৃণমূল-কংগ্রেস। এমতাবস্থায় জেলা স্তরেও জয় ছিনিয়ে আনতে আত্মবিশ্বাসী ঘাসফুল শিবির। কিন্তু তারপরেও বিরোধী শিবিরকে একবিন্দুও মাটি ছাড়তে নারাজ জেলা তৃণমূল নেতৃত্ব। এমতাবস্থায় এবার ভোট প্রচারে বড়দিনকেই হাতিয়ার করলেন পশ্চিম মেদিনীপুর জেলার তৃণমূল নেতৃত্ব। ২৫শে ডিসেম্বর বড়দিন(December 25th is Christmas) উপলক্ষে শুক্রবার রাতে খড়গপুর শহরের(Kharagpur city) ২৫ নম্বর ওয়ার্ড তৃণমূল-কংগ্রেসের(Trinamool Congress) পক্ষ থেকে ডিএমএস কলেজ এলাকায় লোকের বাড়িতে বাড়িতে গিয়ে হাতে বড়দিনের কেক তুলে দিয়ে প্রচার সারল ঘাসফুল শিবির। সেই সঙ্গে জোড়া ফুলে ভোট দেওয়ার আবেদনও করল তৃণমূল কংগ্রেস। এই অভিনব প্রচার নিয়ে বর্তমানে সোশ্যাল মিডিয়ায়(Social Media) পড়ে গিয়েছে সাড়া।

এই প্রসঙ্গে বলতে গিয়ে পশ্চিম মেদিনীপুরের তৃণমূল নেতা নির্মল ঘোষকে ভোট দেওয়ার আবদার করার পাশাপাশি সাধারণ মানুষদের উদ্দেশে বলতে শোনা যায়, ‘আপনাদের বাড়িতে কেক দিয়ে আবেদন করে যাচ্ছি এবারে ভোট তৃণমূল কংগ্রেসকে দেবেন। আগামীকাল বড়দিন। আপনাদের জন্য ছোট্ট উপহার নিয়ে এসেছি। দুয়ারের সরকার, লক্ষ্মীর ভাণ্ডার থেকে স্বাস্থ্যসাথী, যারা করে দিয়েছে সেই দলটাকে এবার ভোটটা দেবেন।’ প্রসঙ্গত উল্লেখ্য, রাজ্য নির্বাচন কমিশন কলকাতা হাইকোর্টে জানিয়েছে, কর্পোরেশনগুলিতে ২২ জানুয়ারি এবং বাকি পুরসভাগুলিতে ২৭ ফেব্রুয়ারি ভোটের দিন প্রস্তাব করেছে। তারপরই খড়গপুরে প্রচারে নেমে পড়েছে শাসক দল। আর তাতেই দেখা গেল এই বড় চমক।

আরও পড়ুন-রাজ্য কমিটির পর সুকান্তের নজর এবার জেলায়, ৪২টি সাংগঠনিক জেলায় ৩০টিতেই বড় রদবদল

এদিকে তৃণমূলের এই অভিনব প্রচারাভিযান দেখে আপ্লুত এলাকার মানুষজনও। তৃণমূলের এই নয়া প্রচার দেখতে রীতিমতো ভিড় জমে যায় এলাকায়। যদিও এই কর্মসূচিকে ভোটের আগে মানুষকে লোভ দেখানো বলে তোপ দেগেছে বিজেপি। অন্যদিকে এই কায়দায় বরানগরেও প্রচার সারল শাসক দল। বরানগর পুরসভার ১২ নম্বর ওয়ার্ডের গোপাললাল ঠাকুর রোড এলাকাতেও সান্টা সেজে পথচলতি মানুষদের মধ্যে কেক বিলি করতে দেখা যায় তৃণমূলের ওয়ার্ড কো-অর্ডিনেটর সঞ্চিতা দে-কে। গোপাললাল ঠাকুর রোড এলাকায় সান্তা সেজে পথচলতি মানুষের মধ্যে কেক বিলি করলেন তৃণমূলের এই ওয়ার্ড কোঅর্ডিনেটর। তা নিয়ে যদিও কটাক্ষ বান শানিয়েছে গেরুয়া শিবির। যদিও সেসবে বিশেষ পাত্তা দিচ্ছে না শাসক দলের নেতারা। এমতাবস্থায় এউই অভিনব প্রচারাভিযানের ছাপ ভোট বক্সে কতটা পড়ে এখন সেটাই দেখার।  

Share this article
click me!