পুরভোটের আবহে তপ্ত বাংলার মাটি, শেষ দিনের প্রচারে বড় চমক একাধিক জেলায়

এদিন সাত সকালে প্রচার শুরু করতে দেখা যায় প্রতিটা রাজনৈতিক দলকেই। দলীয় প্রার্থীদের সমর্থনে একাধিক এলাকায় চলে প্রচারাভিযান। এদিন দিনভর সেই ছবি দেখা গেল বসিরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে

Jaydeep Das | Published : Feb 25, 2022 10:53 AM IST / Updated: Feb 25 2022, 05:01 PM IST

হাতে মাত্র আর দু-দিন বাকি। আগামী ২৭ ফেব্রুয়ারি পুরভোট রাজ্যের ১০৮ টি পুরসভায়। আর সেই নির্বাচনী আবহেই ফুটছে গোটা বাংলা। এদিকে তার আগে শেষদিনের নির্বাচনী প্রচারে চমক দিতে মাঠে নেমে পড়েছে শাসক-বিরোধী প্রতিটা রাজনৈতিক দলই। বসিহাট মহাকুমার টাকি, বাদুড়িয়া,বসিরহাট এই তিনটি পৌরসভায় তৃণমূল, বিজেপি, সিপিএম, কংগ্রেস শেষ দিনের প্রচারে ঝড় তুললেন। নিজ প্রার্থীদের ভোট ব্যাঙ্ক ধরে রাখতে এদিন সাত সকালে প্রচার শুরু করতে দেখা যায় প্রতিটা রাজনৈতিক দলকেই। দলীয় প্রার্থীদের সমর্থনে একাধিক এলাকায় চলে প্রচারাভিযান। এদিন দিনভর সেই ছবি দেখা গেল বসিরহাট পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডে। এই ওয়ার্ডের বিজেপি প্রার্থী চন্দন সানা নেতা-কর্মী সমর্থকদের নিয়ে পথচলতি মানুষের কাছে যান সমর্থন চাইতে। অন্যদিকে বাড়ি বাড়ি গিয়ে বিজেপিকে ভোট দেওয়ার জন্য সমর্থন আদায় করারও শেষ চেষ্টা চালিয়ে গিয়েছেন তিনি।

অন্যদিকে পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অসিত মজুমদার এদিন এস রোড টাকি রোড সহ একাধিক জায়গায় বিশেষ করে মহিলাদের সামনে রেখে শেষ দিনের প্রচার ঝড় তুললেন। অন্যদিকে ১৫ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অদিতি মিত্রের নেতৃত্বে এদিন বাড়ি বাড়ি শেষ মুহূর্তে মানুষের সঙ্গে জনসংযোগ বাড়িয়ে শেষ মুহূর্তের প্রস্তুতি একবার দেখে নিতে চাইলেন। পাশাপাশি ৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী সমীক রায় অধিকারী এই ওয়ার্ডের বিভিন্ন জায়গায় বাড়ি বাড়ি গিয়ে শেষ মুহূর্তের প্রচার সারলেন।  এদিকে সঙ্গে এলাকার ভোট প্রস্তুতিও খতিয়ে দেখেলেন তিনি। পাশাপাশি এলাকার মানুষের সঙ্গে সৌহার্দ্য শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে প্রচার শেষ করলেন। পাশাপাশি বাদুড়িয়া পৌরসভার ১৪ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী আনিস উদ্দিন গাজীকেও এদিন লাগাতার প্রচার করতে দেখা যায়। নিজ দলের সমর্থনে মানুষের মন জয় করতে এদিন পাড়ায় পাড়ায় গিয়ে প্রচার করেন তিনি। অন্যদিকে শেষ দিনের প্রচারে বাঁকুড়ায় বড় চমক দিতে দেখা গেল তৃণমূলকে। 

আরও পড়ুন- সাহস থাকলে সিবিআই তদন্ত টাক রাজ্য, আনিস কাণ্ডে মমতাকে তোপ দিলীপের

আরও পড়ুন- কতটা শান্তিপূর্ণ ভোট হল উত্তরপ্রদেশে, তৃতীয় দফার নির্বাচন শেষে পাল্লা ভারী কার

বাঁকুড়া পুরসভার ১৮ নং ওয়ার্ডের তৃনমূল কংগ্রেস প্রার্থী কাকলি দত্তের শেষ প্রচারে ঝাঁপিয়ে পড়েলন জেলা তৃনমূলের শীর্ষ নেতৃত্ব। শুক্রবার সকালে ১৮ নং ওয়ার্ডের তৃনমূল প্রার্থীকে সঙ্গে নিয়ে বর্নাঢ্য মিছিল তৃনমূলের নেতা কর্মী ও সমর্থকদের। এদিনের মিছিলের আকর্ষন ছিল ছৌ নৃত্য ও মহিলা ঢাকীর বাদ্য যন্ত্রের বোল সঙ্গে দলীয় শ্লোগান। দলীয় নেতা কর্মীদের গলায় ঝোলানো ছিল রাজ্য সরকারের উন্নয়নের নানান ছবি। একাধিক মহিলা কর্মীর মাথায় ছিল রাজ্যের লক্ষীর ভান্ডার প্রকল্পের হাড়ি। বেলুন ও দলীয় পতাকায় ভরে উঠেছিল মিছিল। সব মিলিয়ে এদিনের শেষ প্রচারে বড়সড় চমক দিল জেলা তৃনমূল। যা নিয়েও জোর চর্চা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। 

Share this article
click me!