Mamata Banerjee- Nishpal Singh Rane : মমতার মনোনয়ন জমা দেওয়ার সঙ্গী কোয়েল মল্লিকের স্বামী প্রযোজক নিসপাল সিং

বিধানসভার পর উপনির্বাচনে ও টলিউড ঝড়। মমতার মনোনয়ন জমায় বড় চমক। এবার আর রাজনীতির আঙিনায় দর্শন মিললো আর এক টলিউড পরিচালকের। মনোনয়নে মমতার সঙ্গী নিসপাল সিং। 
 

Riya Dey | Published : Sep 10, 2021 1:20 PM IST

উপনির্বাচন নিয়ে প্রথম থেকেই তৎপর তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। ৩০শে সেপ্টেম্বর নির্বাচনের দিন ঘোষণা করেই নিজের হয়ে প্রচার ও শুরু করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। মনোনয়ন জমা দেওয়ার জন্য শুক্রবার গণেশ পুজোর শুভ মুহূর্তকেই বেছে নিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন দুপুরে আলিপুর সার্ভে বিল্ডিং-এ মনোনয়ন জমা দেওয়ার সময় তাঁর প্রস্তাবক হয়ে দেখা গেল টলি অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী তথা বাংলার অন্যতম প্রযোজক নিসপাল সিং রানেকে। এছাড়াও মমতা বন্দ্যোপাধ্যায়ের হয়ে প্রস্তাবক হিসাবে উপস্থিত ছিলেন ফিরহাদ হাকিমের স্ত্রী ইসমত হাকিম৷, ছিলেন দলের প্রাক্তন কাউন্সিলর বাবলু সিং এবং মীরজ শাহ। 

আরও পড়ুন- ভোট পরবর্তী হিংসা মামলায় তৃতীয় চার্জশিট পেশ সিবিআইয়ের, মিঠুন বাগদি খুনে পেশ নতুন চার্জশিট

বুধবার দলীয় কর্মিসভা থেকেই ঘোষণা করেছিলেন যে গণেশ চতুর্থীর দিন তিনি মনোনয়ন পেশ করবেন। সেইমতো দুপুর দুটো নাগাদ আলিপুর সার্ভে বিল্ডিংয়ে পৌঁছন মমতা বন্দ্যোপাধ্যায়। মনোনয়ন জমা দিতে গিয়ে মমতা নিজেই নির্বাচনী আধিকারিকদের সঙ্গে নিসপাল সিং রানের পরিচয় করিয়ে দেন৷ মুখ্যমন্ত্রী বলেন, 'ও অভিনেত্রী কোয়েল মল্লিকের স্বামী নিসপাল সিং রানে৷ ভবানীপুরেই থাকে৷' 

আরও পড়ুন- উপনির্বাচনের আগে শাহি-সাক্ষাৎ শুভেন্দুর, কথা রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে

যদিও রাজনীতি আর টলিউডের এই মেলবন্ধন নতুন কিছু নয়। উল্লেখ্য, বিধানসভা নির্বাচনের সময় প্রায় এক ঝাঁক টলিউড তারকাকে দেখা গিয়েছে রাজনীতির সঙ্গে যুক্ত হতে। যাদের মধ্যে অনেকেই ভোটের টিকিট ও পেয়েছিলেন। সেই তালিকাতেই যুক্ত টলিউডের আর এক পরিচালক রাজ্ চক্রবর্তীসহ অভিনেতা কাঞ্চন মল্লিক, সায়নী ঘোষ, জুন মালিয়া, সায়ন্তিকা ব্যানার্জীর নাম। বিধানসভার পাশাপাশি উপনির্বাচনেও চমক দিতে ছাড়লেন না মমতা বন্দ্যোপাধ্যায়। মনে করা হচ্ছে, নিসপাল সিং এবং কোয়েল দুজনেই ভবানীপুর বিধানসভা এলাকার বাসিন্দা বলেই নিসপাল সিংকে প্রস্তাবক হিসেবে বেছে নিয়েছেন মুখ্যমন্ত্রী৷ তাছাড়া ভবানীপুরে বিপুল সংখ্যক অবাঙালি এবং শিখ সম্প্রদায়ের মানুষ বাস করেন। ফলে এই ভোটারদের বার্তা দিতেও নিসপাল সিং রানেকে প্রস্তাবক করাটা মমতা বন্দ্যোপাধ্যায়ের কোনো রাজনৈতিক কৌশল কি না তা নিয়ে ঘোর জল্পনা রাজনৈতিক মহলে। 

আরও পড়ুন- শুধু ভবানীপুরেই নয়, ভোট পরবর্তী হিংসার মামলায় লড়াইটা শুরু BJP প্রার্থী প্রিয়াঙ্কার

আরও দেখুন-আলিপুর সার্ভে বিল্ডিংয়ে মনোনয়ন পত্র জমা মমতার

আরও দেখুন-খাস কলকাতার বুকে শ্যুটআউট যুবক, এক্সক্লুসিভ সিসিটিভি ফুটেজ এল প্রকাশ্যে

আরও দেখুন-মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা মতোই পাঞ্জাবী পরে প্রচারে 'কালারফুল' মদন

আরও দেখুন-কৃষ্ণ কল্যাণী- র কার্যালয়ে দেবশ্রী চৌধুরির ছবি ঢাকল সাদা কাগজে
 

Bhabanipur BJP candidate Priyanka Tibrewal reacts on post poll violence issue RTB

Share this article
click me!