হোম কোরায়েন্টাইনে ধরাশায়ী করোনা, সুস্থ হয়ে ফের কাজে যোগ দিলেন নার্স

  • করোনা মোকাবিলায় নয়া নজির
  • হাসপাতালে ভর্তি হতে হল না
  • বাড়িতে রেখে চলল চিকিৎসা
  • সেরে উঠলেন সরকারি হাসপাতালের নার্স 

Asianet News Bangla | Published : Jun 25, 2020 8:46 AM IST / Updated: Jun 25 2020, 02:22 PM IST

দ্বৈপায়ন লালা, মালদহ: 'ভয় পেলে চলবে না।' হোম কোয়ারেন্টাইনে এবার ধরাশায়ী করোনা ভাইরাস। সুস্থ হয়ে ফের সরকারি হাসপাতালে কাজে যোগ দিলেন এক নার্স। নয়া নজির মালদহে।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত ছেলে, সংক্রমণের ভয়ে দম্পতিকে বাড়িতে ঢুকতে দিলেন না বাড়িওয়ালা

এ রাজ্যে 'গ্রিনজোন' বলে আর কিছু নেই। উত্তর থেকে দক্ষিণ, করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ছে সর্বত্রই। আনলক পর্বে যখন ধীরে ধীরে স্বাভাবিক ছন্দ ফিরছে জনজীবনে, তখন লাফিয়ে লাফিয়ে কিন্তু বাড়ছে আক্রান্তের সংখ্যাও। রেহাই পাচ্ছেন না ডাক্তার, নার্স, এমনকী স্বাস্থ্যকর্মীরাও।  কলকাতায় আবার করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন খোদ শাসকদলের এক বিধায়ক। ফলে আতঙ্ক পিছু ছাড়ছে না! সংক্রমণের ভয়ে স্বাভাবিক জীবনে ফিরতে ভয় পাচ্ছে অনেকেই। এই যখন পরিস্থিতি, তখন বাড়িতে থেকেই করোনামুক্ত হয়ে নজির গড়লেন মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে নার্স উমা বসাক। বুধবার কাজে যোগ দেওয়ার আগে তাঁকে ফুল ও স্মারক দিয়ে সংবর্ধনা দিলেন হাসপাতাল কর্তৃপক্ষ।
 
জানা গিয়েছে, মালদহ মেডিক্যাল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কর্মরত ছিলেন উমা। করোনায় আক্রান্ত হননি তো? ৪ জুন রুটিন পরীক্ষার জন্য তাঁর লালারস বা সোয়াব সংগ্রহ করা হয়। দিন চারেক পর পজিটিভ রিপোর্ট আসে। ঘটনাটি জানাজানি হতেই রীতিমতো হইচই পড়ে যায়। কোনও উপসর্গ না থাকায় ওই নার্সকে হোম কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেন চিকিৎসকরা। বাড়ি রেখে চিকিৎসা চলছিল করোনা রোগীর। আর তাতেই সেরে উঠলেন সরকারি হাসপাতালের নার্স উমা বসাক।  দ্বিতীয়বার সোয়াব টেস্টে নেগেটিভ রিপোর্ট আসার পর ফের যোগ দিলেন কাজে। তাঁর সাহসিকতার তারিফ করেছেন হাসপাতালের সুপার-সহ সকলেই। 

আরও পড়ুন: করোনা আক্রান্ত মদন মিত্র, বিস্ফোরক দাবি দিলীপ ঘোষের

 ফের স্বাভাবিক জীবনে ফিরতে পেরে খুশি করোনা জয়ী উমাও। তাঁর বার্তা, 'বর্তমান পরিস্থিতি যে কোনও লোকেরই করোনা সংক্রমণ হতে পারে। ভয় পেলে চলবে না। হোম কোয়ারেন্টাইন থেকে সঠিক চিকিৎসা করালে করোনামুক্তি হওয়া সম্ভব সহজেই।' 

 

Share this article
click me!