যশ থেকে সতর্ক থাকার বার্তা দিলেন এবার নুসরত, বসিরহাটের বাসিন্দাদের উদ্দেশ্যে কী বার্তা দিলেন

  • রাত পোহালেই আছড়ে পড়বে যশ
  • বসিরহাটটের মানুষদের সতর্ক করলেন নুসরত 
  • ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করলেন
  • কী বললেন সাংসাদ

Jayita Chandra | Published : May 25, 2021 12:00 PM IST / Updated: May 25 2021, 05:34 PM IST

ক্রমশই শক্তিবাড়িয়ে উপকূলের দিকে এগিয়ে আসছে ঘূর্ণিঝড় যশ (Cyclone Yaas)। বুধবার সন্ধ্য়ের দিকে এটি ১৫৫-১৬৫ কিলোমিটার গতিবেগে  স্থলভাগে প্রবেশ করতে পারে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর। ধেয়ে আসছে যশ, গত কয়েকদিন ধরেই এই একটাই খবরে নজর রেখে চলেছে গোটা বাংলা। আমফানের ঠিক এক বছরের মাথায় আবারও এক ঘূর্ণিঝড়, ঠিক কতটা প্রভাব ফেলতে চলেছে বাংলায়, সকলের মনে কৌতুহল, ২০২০ স্মৃতি ফিরবে না তো! এবার সাফ জানালো হআবহাওয়া অফিস, ঠিক কতটা শক্তি বাড়িয়েছে যশ। 

আরও পড়ুন- কঠিন পরিস্থিতি, একটা চাকরি দেবেন, হাত পাততেই মুশকিল আসান, আবারও ভাইরাল সোনু সুদ 

যশ বর্তমানে বাংলা থেকে বেশ কিছুটা সরে গিয়ে গতিপথ বদলিয়েছে। যার জেরে সামান্য হলেও পরিবরিতন হল আবহাওয়ার পূর্বাভাস। যে ভয়ানক ঝড়ের আগাম সতর্কবার্তা জারি করা হয়েছে তা বর্তমানে কিছুটা হলেও কমল। রাজ্যের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা ২৫ ও ২৬ তারিখে। তবে যশের দাপট সেভাবে প্রভাব ফেলবে না বাংলায়। বৃষ্টি হবে ২৫ তারিখ- পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া ও হুগলিতে। 

তাই রাজ্য জুড়ে প্রস্তুতি তুঙ্গে। মানুষকে সব রকমের সাহায্য করার জন্য তৎপর প্রশাসন। এমনই পরিস্থিতিতে বসিরহাটের মানুষদের সতর্ক করলেন সাংসদ নুসরত জাহান। জানালেন, কী কী করা উচিত। বাড়িতে কোনও রকমের সমস্যা হলে য়েন বিডিও অফিসার বা এলাকার কাউন্সিলারের সঙ্গে যোগাযোগ করা হয়। এ ছাড়াও যে যে সেফ হোম তৈরি করা হয়েছে সেখানে যেন কাঁচা বাড়িতে থাকা মানুষের আশ্রয় নেন। সোশ্যাল মিডিয়ায় ভিডিও শেয়ার করলেন নুসরত। 

 

Share this article
click me!