শিক্ষক দিবসে বিশেষ পদক্ষেপ, শিক্ষা সামগ্রীর সঙ্গে শিশুদের দেওয়া হল পুষ্টিকর খাবার

তবে শুধুমাত্র শিশুদেরই নয়, এলাকাবাসীকে করোনা নিয়ে সচেতন করতে বিতরণ করা হল মাস্ক, স্যানিটাইজার ও সাবান। 

Asianet News Bangla | Published : Sep 5, 2021 12:22 PM IST

এক সময় ছাত্রদের মাটির ভাঁড়ে জমানো টাকা দিয়ে লালবাগ বয়েজ প্রাথমিক বিদ্যালয়ের উদ্যোগে শুরু হয়েছিল লালবাগের বইমেলা। তারপর আরও কত কি করা হয়েছে। পথ ভিক্ষুকদের পেট পুরে খাওয়াতে “মানুষের রান্ন ঘর", পুজো ও ইদে বাচ্চাদের নতুন জামা কাপড় দেওয়া "ইচ্ছে পূরণ" এবং শীত বস্ত্র বিতরণও করা হয়েছে। আর এবার করোনা পরিস্থিতির মধ্যে স্থানীয় আদিবাসী জাতরা পাড়া গ্রামের প্রায় দেড়শো শিশুর হাতে শিক্ষক দিবস উপলক্ষ্যে রবিবার তুলে দেওয়া হল বই, খাতা, পেন, পেনসিল ও পুষ্টিকর খাবার। 

তবে শুধুমাত্র শিশুদেরই নয়, এলাকাবাসীকে করোনা নিয়ে সচেতন করতে বিতরণ করা হল মাস্ক, স্যানিটাইজার ও সাবান। লালবাগ বয়েজ প্রাথমিক বিদ্যালয় জেলায় একটি পরিচিত নাম। পঠন পাঠনের পাশাপাশি পড়ুয়াদের মধ্যে দেশাত্মবোধ, সহমর্মিতা ও সামাজিক বোধ গড়ে তুলতে বিদ্যালয়ের পড়ুয়াদের নিয়ে একাধিক কর্মসূচি পালন করেন ওই বিদ্যালয়ের শিক্ষকরা। 

আরও পড়ুন- ছাগলের টোপেই খাঁচাবন্দি চিতাবাঘ, স্বস্তি ফিরল গেন্দ্রাপাড়া চা বাগানে

এবছর করোনা পরিস্থিতির মধ্যে বিদ্যালয় বন্ধ থাকায় শিক্ষক, প্রাক্তন ছাত্র এবং স্থানীয় মানুষকে সঙ্গে নিয়ে শিক্ষক দিবস উপলক্ষ্যে স্থানীয় ডাহাপাড়া গ্রাম পঞ্চায়েতের চাতরা পাড়া আদিবাসী এলাকার শিশুদের মধ্যে বিলি করা হল শিক্ষা সামগ্রী ও খাবার। পাশাপাশি করোনা সচেতনতাও গড়ে তোলা হয়েছে তাদের মধ্যে।

আরও পড়ুন- করোনার মধ্যেই জ্বরহীন ম্যালেরিয়ার দাপট কলকাতায়, জেনে নিন উপসর্গ

আরও পড়ুন- দেহরক্ষীর রহস্যমৃত্যু মামলায় শুভেন্দুকে তলব সিআইডির, সোমবার ভবানীভবনে হাজিরার নির্দেশ

এই বিষয়ে শিক্ষক শুভাশিস পাল রাজু বলেন, "আমরা এক শিশুকে শিক্ষা দেওয়ার পাশাপাশি তার মধ্যে সার্বিক চেতনা গড়ে তোলার চেষ্টা করি। তার জন্য শৈশব থেকেই তাদের মধ্যে সামাজিকবোধ গড়ে তোলার কাজ শুরু করি।"


Share this article
click me!